সুমনার চিকিৎসা সহায়তায় রবিবার সাইকেল র‌্যালি ॥ টাকার অভাবে যেন মেধাবী ছাত্রী মারা না যায়

44

স্টাফ রিপোর্টার :
দুটি কিডনী বিকল হয়ে যাওয়া সিলেট সরকারি মহিলা কলেজের মেধাবী শিক্ষার্থী সুমনার চিকিৎসা সহায়তায় আগামী রবিবার নগরীতে একটি সাইকেল র‌্যালি বের করা হবে। সিলেট সাইক্লিং ক্লাবের সহযোগিতায় বের করা হবে এ র‌্যালি।
বৃহস্পতিবার দুপুরে সিলেট প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান সুমনার চিকিৎসা তহবিল কমিটির আহ্বায়ক বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবী মিজান আজিজ চৌধুরী সুইট। তিনি জানান, সুমনার কিডনী ট্রান্সপ্ল্যান্ট করতে হলে সবমিলিয়ে ৩০ লক্ষ টাকার প্রয়োজন। এরই মধ্যে প্রায় ১২ লক্ষ টাকা সংগৃহীত হয়েছে। বাকি টাকা সংগ্রহে তিনি সিলেটের মানুষের সহযোগিতা চান। এ প্রসঙ্গে তিনি বলেন, সুমনার মতো মেধাবী ছাত্রী যেন টাকার অভাবে মারা না যায়-এজন্য আমরা সিলেটের বিত্তবান মানুষের সহযোগিতা চাই। তিনি বলেন, যে কেউ ইচ্ছা করলে সুমানার চিকিৎসা তহবিলে সহযোগিতা করতে পারেন।
তিনি বলেন, সুমানার চিকিৎসার জন্য যুক্তরাজ্যভিত্তিক চ্যানেল এস-এ ফান্ড রাইজিং-এর পদক্ষেপ নেয়া হয়েছে। যুক্তরাজ্যের বিশিষ্ট ব্যবসায়ী ইকবাল আহমদ ওবিই এবং চ্যানেল এস-এর এমডি তাজ চৌধুরী এক্ষেত্রে সহযোগিতার হাত প্রসারিত করেছেন। নাম প্রকাশে অনিচ্ছুক অনেকেই এগিয়ে আসছেন তার চিকিৎসার সাহায্যে। সুমানার চিকিৎসায় দেশের এবং প্রবাসের যেসব ব্যক্তিবর্গ সহযোগিতার হাত প্রসারিত করেছেন-তাদের প্রতি তিনি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করেন।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, চিকিৎসা তহবিলের সদস্য সচিব গিয়াস উদ্দিন, সমাজ সেবক মো. সদর উদ্দিন, সিলেট জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আফসর আজিজ, সিলেট প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক, দৈনিক সিলেটের ডাক’র চীফ রিপের্টার মোহাম্মদ সিরাজুল ইসলাম, সমাজসেবী আফতাবুর রহমান বকুল, মো. আলাউদ্দিন মিয়া,রুহেল আহমদ আরিফ, রাসেল আহমদ আনিছ, হানিফ আহমদ, মো. জাকির হোসেন প্রমুখ।