জেলা ও মহানগর বিএনপির তাৎক্ষণিক প্রতিবাদ মিছিল ॥ রাজনৈতিক প্রতিহিংসামূলক ফরমায়েসী রায় জাতি ঘৃণাভরে প্রত্যাখ্যান করেছে

27

সিলেট জেলা ও মহানগর বিএনপি নেতৃবৃন্দ বলেছেন- অবৈধ ফ্যাসিস্ট সরকার আদালতের ঘাড়ে বন্দুক রেখে বিরোধী রাজনৈতিক প্রতিপক্ষকে নির্মূলের ষড়যন্ত্র করছে। এরই অংশ হিসেবে ২১ আগষ্ট গ্রেনেড হামলার মামলার ফরমায়েসী রায়ে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশনায়ক তারেক রহমান সহ নিরপরাধ বিএনপি নেতৃবৃন্দের বিরুদ্ধে যাবজ্জীবন ও সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবরকে মৃত্যুদন্ড দেয়া হয়েছে। বিচারের নামে অবিচার মূলক এই ফরমায়েসী রায় জাতি ঘৃণাভরে প্রত্যাখ্যান করেছে।
নেতৃবৃন্দ বলেন- ২১ আগষ্ট গ্রেনেড হামলায় বিএনপিকে জড়াতে অবৈধ সরকার অবসরে যাওয়া তাদের অনুগত তদন্ত কর্মকর্তাকে চুক্তি ভিত্তিক নিয়োগ দিয়ে এই নাটক সাজিয়েছে। আদালত থেকে এই ফরমায়েসী রায় ঘোষনা হলেও তা অবৈধ সরকারের প্রতিহিংসামূলক কর্মকান্ডের বহিঃপ্রকাশ। যে সরকারের শাসনামলে সত্য বলার দায়ে প্রধান বিচারপতিকে শুধু পদ নয়, জান নিয়ে দেশ ছাড়তে হয় সেই সরকারের আমলে বিরোধী রাজনৈতিক নেতাদের বিরুদ্ধে এমন রায় আসাটাই স্বাভাবিক। জাতি এমন জঘন্য, মিথ্যাচার ও প্রতিহিংসামূলক ফরমায়েসী রায় ঘৃণাভরে প্রত্যাখ্যান করেছে। অবিলম্বে এই ফরমায়েসী রায় বাতিল করতে হবে। ষড়যন্ত্রমূলক মামলার ফরমায়েসী রায়ে কারান্তরীণ দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে নিঃশর্ত মুক্তি দিতে হবে।
বুধবার ২১ আগষ্ট গ্রেনেড হামলার মামলার ফরমায়েসী রায়ে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশনায়ক তারেক রহমানের বিরুদ্ধে অবৈধ সাজা প্রদানের প্রতিবাদে ও ফরমায়েসী রায় প্রত্যাখ্যান করে নগরীতে তাৎক্ষণিক প্রতিবাদ মিছিল বের করে সিলেট জেলা ও মহানগর বিএনপি। মিছিলটি নগরীর জেল রোড থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে নয়াসড়ক পয়েন্টে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মধ্য দিয়ে সমাপ্ত হয়। মিছিল পরবর্তী সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন- সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদ, মহানগর ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আজমল বখত্ চৌধুরী সাদেক, মহানগর সহ-সভাপতি রেজাউল হাসান কয়েস লোদী, জেলা সহ-সভাপতি হাজী শাহাব উদ্দিন, মহানগর দফতর সম্পাদক সৈয়দ রেজাউল করিম আলো, স্বেচ্ছাসেবক সম্পাদক হাবিবুর আহমদ চৌধুরী শিলু, আপ্যায়ন সম্পাদক আফজাল উদ্দিন, ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সিলেট বিভাগীয় সহ-সভাপতি মাহবুবুল হক চৌধুরী, জেলা বিএনপির সহ-দফতর সম্পাদক আব্দুল মালেক, বিএনপি নেতা দেলোয়ার হোসেন জয়, হাবিবুর রহমান হাবিব, সাবেক ছাত্রনেতা কয়েস আহমদ ও আজাদুর রহমান আজাদ প্রমুখ।
এদিকে বিএনপির কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে, ২১ আগষ্ট গ্রেনেড হামলার মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশনায়ক তারেক রহমানের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক ফরমায়েসী রায়ে সাজা প্রদানের প্রতিবাদে ও রায় বাতিলের দাবীতে বিক্ষোভ কর্মসূচী করবে সিলেট জেলা ও মহানগর বিএনপি। উক্ত কর্মসূচী আজ (বৃহস্পতিবার) বেলা ৩টায় ঐতিহাসিক সিলেট রেজিষ্ট্রারী মাঠে অনুষ্ঠিত হবে। যথা সময়ে উপস্থিত থেকে বিক্ষোভ কর্মসূচী সফলের জন্য বিএনপি অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন জেলা ও মহানগর বিএনপি নেতৃবৃন্দ।
বুধবার এক বিবৃতিতে বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সিলেট জেলা সভাপতি আবুল কাহের চৌধুরী শামীম ও সাধারণ সম্পাদক আলী আহমদ, মহানগর সিনিয়র সহ-সভাপতি আব্দুল কাইয়ুম জালালী পংকী ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আজমল বখত চৌধুরী সাদেক আজকের (বৃহস্পতিবারের) বিক্ষোভ কর্মসূচী সফলের আহ্বান জানান। বিজ্ঞপ্তি