প্রতিবেশী নাট্যোৎসব ও মিলনমেলা আজ শুরু

37

‘নাটক হোক ধারাবাহিক জীবনের সচল প্রতিচ্ছবি’ এই শ্লোগানে প্রতিবেশী নাট্যগোষ্ঠী সিলেট এম.এ.জি ওসমানী মেডিকেল কলেজ যাত্রা শুরু করে। দীর্ঘদিন যাবৎ প্রতিবেশী তার সৃজনশীল কর্মকান্ড ও নাটকের মধ্য দিয়ে কলেজ ক্যাম্পাস ও সিলেটের নাট্যমোদী দর্শকের কাছে প্রশংসিত হয়ে আসছে। আজ ১০ অক্টোবর বুধবার প্রতিবেশী নাট্যগোষ্ঠী, সিলেট এম.এ.জি ওসমানী মেডিকেল কলেজের আয়োজনে শুরু হচ্ছে তিনদিন ব্যাপী নাট্যোৎসব ও মিলনমেলা। সকাল ১০টায় মেডিকেল কলেজ ক্যাম্পাসে আনন্দ র‌্যালী বের হবে। সন্ধ্যা সাড়ে ৬টায় কলেজ অডিটোরিয়াম মঞ্চে তিনদিন ব্যাপী নাট্যোৎসবের শুভ উদ্বোধন হবে।
উদ্বোধনী দিন প্রতিবেশী নাট্য গোষ্ঠী তাদের নিজেদের নাটক ‘ডাকঘর’ মঞ্চায়ন করবে। ১১ অক্টোবর দ্বিতীয় দিন বাংলাদেশের স্বনামধন্য নাট্যদল ‘ঢাকা থিয়েটার’ মঞ্চস্থ করবে ‘রাই কথকতা’। উৎসবের শেষদিন ১২ অক্টোবর ঢাকার জনপ্রিয় আরেক নাট্যদল আরণ্যক নাট্যদল মঞ্চস্থ করবে ‘দি জুবলী হোটেল’। প্রতিদিন সন্ধ্যা ৭টায় ওসমানী মেডিকেল কলেজ অডিটোরিয়ামে নাটক মঞ্চায়িত হবে। নাট্যমোদী দর্শকরা নাটক শুরুর পূর্বে হল কাউন্টার থেকে প্রবেশপত্র সংগ্রহ করতে পারবেন। ১২ অক্টোবর শুক্রবার সন্ধ্যা সাড়ে ৬টায় তিনদিন ব্যাপী উৎসবের সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।
প্রতিবেশী নাট্যগোষ্ঠী সভাপতি মোঃ আজিজুল হক তানজিল ও সাধারণ সম্পাদক ভাস্কর পাল বাপ্পী এক বিবৃতিতে তিনদিন ব্যাপী নাট্যোৎসব আয়োজনে সকলের সার্বিক সহযোগিতা ও সকল নাট্যমোদী দর্শকের উপস্থিতি কামনা করেছেন। বিজ্ঞপ্তি