ফুলকলি-বনফুলসহ ৪ প্রতিষ্ঠানকে ৭০ হাজার টাকা জরিমানা

82

স্টাফ রিপোর্টার :
নগরী ও দক্ষিণ সুরমা চন্ডিপুলে মেয়াদোত্তীর্ণ, মেয়াদমূল্যহীন ও মেয়াদ পরিবর্তনসহ বিভিন্ন অভিযোগে ফুলকলি-বনফুলসহ ৪ প্রতিষ্ঠানকে ৭০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সিলেট বিভাগ ও জেলা কার্যালয়।
গতকাল মঙ্গলবার বেলা সাড়ে ১১টা থেকে অভিযানে নামে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। বেলা ২টা পর্যন্ত পরিচালিত এ অভিযানে নগরীর নয়াসড়কস্থ ফুলকলিকে মেয়াদোত্তীর্ণ, মেয়াদমূল্যহীন ও মেয়াদ পরিবর্তন করে পণ্য বিক্রির দায়ে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া হলমার্ক কসমেটিকসে মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রির দায়ে জরিমানা করা হয় ৩ হাজার টাকা। অভিযানে নেতৃত্ব দেন বিভাগীয় কার্যালয়ের সহকারি পরিচালক মো. ফয়েজ উল্লাহ।
অন্যদিকে, দক্ষিণ সুরমার চন্ডিপুল এলাকায় অভিযান চালায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সিলেট জেলা কার্যালয়। এ সময় মেয়াদোত্তীর্ণ ও মেয়াদমূল্যহীন পণ্য বিক্রির দায়ে বনফুলকে ১০ হাজার এবং সেকারিন ব্যবহারের জন্য সবুজ আইসক্রিমকে ৭ হাজার টাকা জরিমানা করা হয়।
জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. জাহাঙ্গীর আলম জানান, জনসাধারণের স্বাস্থ্য নিরাপত্তায় রক্ষায় ভোজালবিরোধী অভিযান অব্যাহত থাকবে। ভেজাল বিরোধী ও বাজার নিয়ন্ত্রণ অভিযানের সহযোগী হিসেবে পুলিশ ও এপিবিএন-এর বেশ কিছু সদস্য উপস্থিত ছিলেন।