মুক্তিযোদ্ধা কোটার দাবিতে চন্ডিপুলে মহাসড়ক অবরোধ

38

স্টাফ রিপোর্টার :
প্রথম ও দ্বিতীয় শ্রেণীর সরকারি চাকরিতে ৩০ ভাগ মুক্তিযোদ্ধা কোটা পুনর্বহাল রাখার দাবিতে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের নেতাকর্মীরা। এ সময় মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড শাখার শতাধিক নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
গতকাল সোমবার সকাল ১২টা থেকে দুপুর ১ টা পর্যন্ত ঢাকা-সিলেট মহাসড়কের দক্ষিণ সুরমার চণ্ডিপুল এলাকায় টায়ার জ্বালিয়ে অবরোধ করে কোটা বহাল রাখার দাবিতে স্লোগান দেন তারা। এ সময় তাদেরকে জাতীয় ও মুক্তিযোদ্ধা সংসদের পতাকা বহন করতে দেখা গেছে। ঘন্টাব্যাপী অবরোধ চলাকালে রাস্তার উভয়পাশে শতশত যানবাহন আটকা পড়ে যায়। এতে ভোগান্ততে পড়েন সাধারণ মানুষ। পরে তারা নিজই রাস্তা অবরোধ থেকে সরে যান।
মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড সিলেট জেলার সভাপতি সালাউদ্দিন পারভেজ জানান, কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে দক্ষিণ সুরমার চন্ডিপুলে ঢাকা-সিলেট মহাসড়কসহ সিলেটের সকল উপজেলায় সড়ক অবরোধ করা হয়েছে। তিনি আরো জানান, দাবি আদায় না হওয়া পর্যন্ত আমাদের কর্মসূচী চলবে।
এ সময় মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড জেলা শাখার সাধারণ সম্পাদক জবরুল হোসেনের সঞ্চালনায় ও দক্ষিণ সুরমা উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সভাপতি, মো. সালাউদ্দিনের সভাপতিত্বে আয়োজিত সমাবেশে বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা শহীদ আহমদ, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সিলেট জেলা শাখার সালাউদ্দিন পারভেজ, মুক্তিযোদ্ধা সন্তান লিটন ও মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড দক্ষিণ সুরমা জাবেদ আহমদ।। এছাড়া অবরোধ কর্মসূচীতে উপস্থিত ছিলেন, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড জেলা শাখার সহ সভাপতি মো. নাজিমুদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক মো. জহিরুল ইসলাম, তোফায়েল আহমদ রাজু, ক্রীড়া সম্পাদক মাহী উদ্দিন রাসেল, যুদ্ধাহত ও শহীদ পরিবার বিষয়ক সম্পাদক আফসাল আহমদ লিপু, দপ্তর সম্পাদক সজিবুল ইসলাম জয় প্রমুখ।
এ ব্যাপারে দক্ষিণ সুরমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খায়রুল ফজল জানান, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের নেতাকর্মীরা রাস্তা অবরোধ করেন। বিপুল সংখ্যক পুলিশ এ সময় ঘটনাস্থলে অবস্থানে ছিল। তিনি জানান, চন্ডিপুল পয়েন্টে ১ ঘন্টা অবরোধ কর্মসূচি ছিল মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের। অবরোধ শেষে তারা চলে যান।
দুপুর ১ টার দিকে তারা তাদের অবস্থান কর্মসূচী প্রত্যাহার করেছেন বলে জানান তিনি।