শাবিতে ব্যবসায় প্রশাসন বিভাগে কম্পিউটার ল্যাব উদ্বোধন

53

শাবি থেকে সংবাদদাতা :
শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের ব্যবসা প্রশাসন বিভাগের অত্যাধুনিক কম্পিউটার ল্যাব উদ্বোধন করা হয়েছে।
রবিবার সকাল ১০টায় বিশ^বিদ্যালয়ের একাডেমিক ভবন-ই ব্যবস্থাপনা ও ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন ও ব্যবসায় প্রশাসন বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. মোকোদ্দেস আহমেদ চৌধুরীর সভাপতিত্বে কম্পিউটার ল্যাবের উদ্বোধন করেন শাবি উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দীন আহমেদ।
এ সময় শাবি উপাচার্য বলেন, বিশ^বিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন একটি গুরুত্বপূর্ণ বিষয়। এখানে সিলেবাসের ১৫% বিষয়াবলী চাকরী প্রদানকারীদের চাহিদা অনুযায়ী কারিকুরাম হতে হবে যাতে চাকরীতে গিয়ে প্রথম থেকে সেখানে নিজেদের মানিয়ে নিতে পারে। আমি মনে করি এই ল্যাব শিক্ষার্থীদের সময়ের সাথে তাল মিলিয়ে নিজেদের যোগ্য করে তুলতে সহায়তা করবে। এছাড়া এই ল্যাব যাতে স্থায়িত্ব লাভ করে সেজন্য শিক্ষক, শিক্ষার্থীদের সর্বোচ্চ প্রচেষ্টা অব্যহত রাখতে সকলের প্রতি আহ্বান জানান।
সভাপতির বক্তব্যে অধ্যাপক ড. মোসাদ্দেক আহমেদ চৌধুরী বলেন, এখানে যে জ্ঞান বিতরণ অব্যহত রয়েছে তা এমন কিছু মানুষ তৈরি করে যারা চাকরী করবে না বরং চাকরী দিবে, তারাই হবে আগামীর উদ্যোক্তা। এজন্য যুগের সাথে তাল মিলিয়ে আইটি সেক্টরকে গুরুত্ব দিয়ে এই ল্যাবের প্রতিষ্ঠা করা হয়েছে।
উদ্বোধনী অনুষ্ঠানে বিভাগের অধ্যাপক ড. মো. মনিরুল ইসলামের সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন সহযোগী অধ্যাপক মো. তৌফিক মোহাম্মদ হাসান, মাস্টার্সের শিক্ষার্থী সঙ্গীতা সরকার প্রমুখ। এ সময় বিভাগের সকল শিক্ষক, শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।
পরে মুজিব জাহান রেড ক্রিসেন্ট সোসাইটি ও ব্যবসায় প্রশাসন বিভাগের উদ্যোগে আয়োজিত স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দীন আহমেদ।