উন্নয়নের রাণী হচ্ছে বিদ্যুৎ আর রাজা হচ্ছে সড়ক যোগাযোগ – প্রতিমন্ত্রী এম এ মান্নান

28

দক্ষিণ সুনামগঞ্জ থেকে সংবাদদাতা :
অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী আলহাজ্ব এম এ মান্নান এমপি বলেছেন, বিএনপি জামায়াত জোট সরকারের সময় তারা দেশের ৬৪ জেলায় একযোগে বোমা ফাটিয়েছিল আর আওয়ামী লীগ সরকারের সময় সারা দেশে একযোগে উন্নয়ন মেলা করছে।
তিনি বলেন, বিএনপি যে দেশের উন্নয়ন চায় না এটা সবাইকে বুঝতে হবে। উন্নয়নের রানী হচ্ছে বিদ্যুৎ আর উন্নয়নের রাজা হচ্ছে সড়ক যোগাযোগ উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, আমরা প্রতিটি এলাকায় উন্নয়নের রানীকে নিয়ে গেছে। এখন ঝিলমিল-ঝিলমিল করছে প্রতিটি গ্রাম। সেই সাথে আমরা অনেক রাস্তা ব্রীজ, স্কুল কলেজ, মাদ্রাসা নির্মাণ করে দেশকে একটি উন্নত উন্নয়নশীল দেশে রূপান্তর করেছি।
তিনি আরও বলেন, ৭১ সালে আমাদের বাপ চাচা-ভাইরা এ দেশ স্বাধীন করে হাজার বছরের পরাধীন থেকে মুক্ত করেছিল। আর সেই দেশটিকে এবার আমরা সোনার দেশে পরিণত করছি। বাংলাদেশ এখন খাদ্যে স্বয়ং স¤পূর্ণ, দেশে খাদ্যের কোন অভাব নেই। কেউ এখন তিন বেলা না খেয়ে থাকে না। আমাদের মাথাপিছু আয় বেড়েছে।
শনিবার বিকাল সাড়ে ৩টায়, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার শান্তিগঞ্জ এফআইভিডিবির কেন্দ্রীয় প্রশিক্ষণ সেন্টারের কনফারেন্স হলে উপজেলার সকল মাধ্যমিক স্কুল, কলেজ ও মাদ্রসার শিক্ষক কর্মচারীদের আয়োজনে অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী আলহাজ্ব এম এ মান্নান এমপিকে সংবর্ধনা পরবর্তী মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন তিনি।
সভায় দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মো. সফি উল্লাহ’র সভাপতিত্বে, উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সাধারণ স¤পাদক মাও. নিজাম উদ্দিন খানের পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি ও জয়কলস উজানীগাও রশিদিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সচিন্দ্র চন্দ্র সরকার।
সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, দক্ষিণ সুনামঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের একাডেমিক সুপারভাইজার নুরে আলম সিদ্দিকি, থানার ওসি মো. ইখতিয়ার উদ্দিন চৌধুরী, আব্দুল মজিদ কলেজের অধ্যক্ষ রবিউল ইসলাম, আক্তাপাড়া ইসলামিয়া আলিম মাদ্রসার অধ্যক্ষ মাও. মঈনুল হক, পাগলা সরকারি স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ সৈয়দ রমিজ উদ্দিন, ডুংরিয়া স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মো. আব্দুল মোনায়েম, গনিনগর ষোলগ্রাম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কৃষ্ণ মোহন দাস, দামোধরতপী মাহমুদপুর দাখিল মাদ্রাসার সুপার মাও. শহিদুল ইসলাম, আব্দুল মজিদ কলেজের প্রভাষক নুর হোসেন, প্রভাষক মনিরা আক্তার।