ওসমানী হাসপাতালে চিকিৎসকের অবহেলায় রোগীর মৃত্যুর অভিযোগ

43

স্টাফ রিপোর্টার :
সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসকের অবহেলায় এক মুক্তিযোদ্ধার সন্তান মারা যাবার অভিযোগ উঠেছে। হাসপাতালের ২ নং মহিলা মেডিসিন ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় মারা যাওয়া রোগীর নাম মেহেরুন্নেসা খানম (১৫)। সে মেন্দিবাগ নোয়াগাঁওয়ের বীর মুক্তিযোদ্ধা আব্দুস শহীদের কন্যা।
রোগীর স্বজনদের কাছ থেকে জানা যায়, গত বুধবার শারিরীক অসুস্থতার জন্য মুক্তিযোদ্ধা আব্দুস শহিদের প্রতিবন্ধী কন্যা মেহেরুন্নেসাকে ওসমানী হাসপাতালে ভর্তি করা হয়। ভর্তির পর আস্তে আস্তে তার অবস্থার উন্নতি হয়। কিন্তু শুক্রবার বিকেল থেকেই আবারো তার অবস্থার অবনতি হলে তার স্বজনরা চিকিৎসককে ডাকতে কাছে যান। এসময় কর্তব্যরত ইন্টার্ন চিকিৎসক ডা. জান্নাতুল ফেরদৌস জুঁই ও ডা. ঝুমুর বিশেষজ্ঞ চিকিৎসক নেই এই অজুহাতে রোগীর কাছেই যান নি। এরপর হাসপাতালে জরুরী বিভাগে গেলেও সেখান থেকে কেউ ওয়ার্ডে আসেন নি। পরবর্তীতে সন্ধ্যা পৌনে ৭ টার দিকে ২২ নং ওয়ার্ড থেকে একজন চিকিৎসক আসেন এবং মেহেরুন্নেসাকে মৃত ঘোষণা করেন।
রোগীর ভাই জাহাঙ্গীর আলম খান বলেন, চিকিৎসকের অবহেলায়ই আমার বোন মারা গেছে। বারবার অনুরোধ করা সত্ত্বেও কোনো ডাক্তার আসেন নি। ইন্টার্ন ডাক্তাররা সেখানে উপস্থিত থাকলেও একবারের জন্য দেখতে আসেন নি। আমি এর সুষ্ঠু বিচার চাই।
এব্যাপারে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের সহকারি পরিচালক আব্দুল কালাম আজাদ বলেন, রোগীর স্বজনদের অভিযোগ পেয়েছি। আমরা অভিযোগ খতিয়ে দেখবো, যদি কারো অবহেলা প্রমাণ হয় তবে অবশ্যই ব্যবস্থা নেয়া হবে।