Tag:

জামিন পেলেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদ

স্টাফ রিপোর্টার :
বিগত সিলেট সিটি নির্বাচনের পূর্বে দুই কর্মীর মুক্তির দাবিতে শাহজালাল উপশহরে মহানগর পুলিশ উপ কমিশনার (দক্ষিণ) কার্যালয়ের সামনে আন্দোলনের ঘটনায় পুলিশের কাজে বাধা দেয়ার মামলায় জামিন পেয়েছেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদ। গতকাল বৃহস্পতিবার সিলেট জেলা ও দায়রা জজ আদালত থেকে তিনি এ জামিন লাভ করেন।
এরআগে গত ২৫ সেপ্টেম্বর আলী আহমদ একই মামলায় আদালতে জামিন আবেদন করলে আদালত তা নামঞ্জুর করে তাকে কারাগারে প্রেরণ করে। এ মামলার আসামী আলী আহমদসহ অন্যরা উচ্চ আদালত থেকে পূর্বে জামিন নিয়েছিলেন। পরের কার্যদিবসে আলী আহমদ নিম্ন আদালতে হাজিরা দেননি। হাজিরা না দেয়ায় পরবর্তীতে নিম্ন আদালত থেকে তাকে কারাগারে প্রেরণের নির্দেশ দেয়া হয়।
উল্লেখ্য, গত ২১ জুলাই সিলেট সিটি নির্বাচনের পূর্বে ২ কর্মীর মুক্তির দাবিতে শাহজালাল উপশহরে মহানগর পুলিশ উপ কমশিনার (দক্ষিণ) কার্যালয়ের সামনে আন্দোলন করেন বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। প্রায় ২ ঘন্টা সড়কে বসে তারা ২ কর্মীকে ছেড়ে দেয়ার দাবি জানান। এক পর্যায়ে পুলিশ বিএনপি নেতাদের জানান, ওই দুজনকে ওসমানীনগর থানার একটি নিয়মিত মামলায় গ্রেফতার করা হয়েছে। তাদেরকে আদালতে সোপর্দ করা হবে। এরপর বিএনপি নেতাকর্মীরা সেখান থেকে চলে যান। ওই ঘটনায় ‘পুলিশের কাজে বাধা দেয়ার’ অভিযোগ এনে মামলা করা হয়।