Tag:

জাতীয় উৎপাদনশীলতা দিবসের অনুষ্ঠানে বিভাগীয় কমিশনার \ জাতীয় অর্থনীতিতে উৎপাদনশীলতার গুরুত্ব অপরিসীম

‘সুখী ও সমৃদ্ধ দেশ বিনির্মাণে উৎপাদনশীলতা’ এই মূল প্রতিপাদ্য বিষয়টি সামনে রেখে সিলেটেও নানা আয়োজনের মধ্য দিয়ে পালিত হয়েছে জাতীয় উৎপাদনশীলতা দিবস। জাতীয় পর্যায়ে সচেতনতা সৃষ্টির মাধ্যমে দেশের শিল্প, কৃষি ও সেবাসহ বিভিন্নখাতে উৎপাদনশীলতা বাড়াতে এই দিবসটি উদযাপন করা হয়।
২ সেপ্টেম্বর সিলেট বিভাগীয় ও জেলা প্রশাসনের আয়োজনে নগরীতে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রা পরবর্তী জেলা প্রশাসন কার্যালয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
সিলেটের জেলা প্রশাসক নুমেরী জামানের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন, সিলেট বিভাগীয় কমিশনার মো. মেজবাহ উদ্দিন চৌধুরী। তিনি বলেন, জাতীয় অর্থনীতিতে উৎপাদনশীলতার গুরুত্ব অপরিসীম। দেশের সামগ্রীক অর্থনৈতিক গতিকে ত্বরান্বিত করতে হলে সচেতনতা সৃষ্টির মাধ্যমে শিল্প কৃষি ও মৎস্য খাতে উৎপাদনশীলতা বাড়াতে হবে। এটি দেশের টেকসই উন্নয়ন তথা জনগণের জীবনযাত্রার মানোন্নয়নের অন্যতম চাবিকাঠি।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সিলেটের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) মো. আজম খান, সিলেট জেলা প্রেসক্লাবের সাবেক সভাপতি আজিজ আহমদ সেলিম, জেলা তথ্য অফিসের উপ-পরিচালক জুলিয়া জেসমিন মিলি, সিলেট শস্য ও কৃষি স¤প্রসারণ অধিপ্তরের অতিরিক্ত উপ পরিচালক বিমল চন্দ্র সোম, সিলেটের অতিরিক্ত পুলিশ সুপার মো. মাহবুবুল আলম, আলিম ইন্ডাষ্ট্রিজের ব্যবস্থাপনা পরিচালক আলীমুল এহ্সান চৌধুরী।
প্রবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন কালেক্টরেট জামে মসজিদের পেশ ইমাম হাফেজ মাওলানা মো. শাহ্ আলম।
জে. প্রা. এর প্রধান সহকারি আশুতোষ চক্রবর্তীর পবিত্র গীতা পাঠের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বিসিক সিলেটের উপমহাব্যবস্থাপক মো. মুহসীন কবির খান।
অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জে. প্রা. শিল্প ও আইসিটি আবু শাম্যায়েৎ মুহম্মদ শাহেদুল ইসলাম, অতিরিক্ত জে. প্রা. (রাজস্ব) মো. আব্দুল্লাহ, অতিরিক্ত জে. প্রা. (সার্বিক) সন্দীপ কুমার সিংহ, জেনারেল ম্যানেজার মো. নাছিরুল্লাহ খান প্রমুখ। বিজ্ঞপ্তি