নেপালকে হারাল তাজিকিস্তান

27

স্পোর্টস ডেস্ক :
বঙ্গবন্ধু গোল্ডকাপে মঙ্গলবার ‘এ’ গ্র“পের ম্যাচে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন নেপালকে ২-০ গোলে হারিয়েছে তাজিকিস্তান। দুই দলই টুর্নামেন্টে গতকাল নিজেদের প্রথম ম্যাচ খেলতে নেমেছিল। গত সোমবার টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে লাওসকে ১-০ গোলে হারায় বাংলাদেশ।
মঙ্গলবার সিলেট জেলা স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচের প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে ছিল তাজিকিস্তান। ২৭তম মিনিটে পেনাল্টি থেকে গোলটি করেন ফাতখুল্লো ফাতখুলোয়েভ। বিরতির পর ম্যাচের ৬৯তম মিনিটে ২-০ গোলে এগিয়ে যায় তাজিকিস্তান। গোলটি করেন তুর্সুনোভ। বাকি সময়ে কোনো গোল না হওয়ায় ২-০ গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে তাজিকিস্তান।
গত (সোমবার) শুরু হয়েছে বঙ্গবন্ধু গোল্ডকাপের পঞ্চম আসর। এবারের টুর্নামেন্টে অংশ নিচ্ছে ছয়টি দল। এ গ্রুপে খেলছে তাজিকিস্তান, নেপাল ও ফিলিস্তিন। ‘বি’ গ্রুপে খেলছে বাংলাদেশ, লাওস ও ফিলিপাইন ‘বি’।
টুর্নামেন্টে গ্রুপ পর্বের সব ম্যাচ অনুষ্ঠিত হবে সিলেটে। সেমিফাইনালের ম্যাচ দুইটি অনুষ্ঠিত হবে কক্সবাজারে। ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে ঢাকায়। গ্রুপ পর্বের খেলা শেষ হবে আগামী ৬ অক্টোবর। সেমিফাইনালের ম্যাচ দুইটি অনুষ্ঠিত হবে যথাক্রমে ৯ ও ১০ অক্টোবর। ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে ১২ অক্টোবর।