লন্ডনে বঙ্গবীর এম.এ.জি ওসমানী’র জন্মশতবার্ষিকী উদযাপিত

28

মহান মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক (কমান্ডার-ইন-চীফ), বঙ্গবীর জেনারেল মুহম্মদ আতাউল গণি ওসমানী’র জন্মশতবার্ষিকী বর্ণাঢ্য কর্মসূচির মধ্য দিয়ে গতকাল যুক্তরাজ্যের রাজধানী লন্ডনে উদযাপিত হয়।
এ উপলক্ষে পূর্ব লন্ডনের ভ্যালেন্স রোডে অবস্থিত ওসমানী সেন্টারে অনুষ্ঠানমালার আয়োজন করা হয়।
বঙ্গবীর জেনারেল এম.এ.জি ওসমানী জন্মশতবার্ষিকী উদযাপন পরিষদ যুক্তরাজ্য এর উদ্যোগে আয়োজিত বঙ্গবীর জেনারেল ওসমানীর জন্মশতবার্ষিকী উদযাপনে গতকাল লন্ডন কর্মসূচির মধ্যে ছিল বঙ্গবীর ওসমানীর অনুকরণীয় জীবন ও কর্মের আলোকে আলোকচিত্র প্রদর্শনী, আলোচনা অনুষ্ঠান, মরহুম ওসমানীর রুহের মাগফিরাত কামনায় দোয়া মাহফিল ও শিরনী বিতরণ এবং জন্মশতবার্ষিকী স্মারক ‘হৃদয়ে সর্বাধিনায়ক’-এর মোড়ক উন্মোচন।
বঙ্গবীর জেনারেল ওসমানী জন্মশতবার্ষিকী উদযাপন পরিষদ, যুক্তরাজ্য-এর আহ্বায়ক, প্রবীণ কমিউনিটি সংগঠক আলহাজ্ব কবির উদ্দিনের সভাপতিত্বে আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সাবেক সংসদ সদস্য এবং বঙ্গবীর স্নেহধন্য মকসুদ ইবনে আজিজ লামা।
বঙ্গবীর জেনারেল ওসমানী জন্মশতবার্ষিকী উদযাপন পরিষদ ইউকে চ্যাপটার-এর কো-কনভেনার, সাংবাদিক-কলামিস্ট কে.এম আবু তাহের চৌধুরী ও পরিষদের সদস্য-সচিব মোহাম্মদ গোলাম রব্বানী’র যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ১৯৭১-এ বার্মিংহামে মুক্তিযুদ্ধের স্বপক্ষে জনমত সৃষ্টির অন্যতম উদ্যোক্তা, প্রবীণ কমিউনিটি সংগঠক আলী ইসমাইল, জিএসসি ইউকে’র পেট্রন ড. হাসানাত এম, হোসেইন ও চেয়ারপার্সন ব্যারিস্টার মোঃ আতাউর রহমান, ড. মুহাম্মদ নূরুল আলম, নিউহাম বারা কাউন্সিলের স্পিকার ব্যারিস্টার নাজির আহমেদ, ব্রিটিশ-বাংলাদেশ চেম্বারের সাইদুর রহমান রেনু এবং লিগ্যাল এডভাইজার শামীম চৌধুরী প্রমুখ। বিজ্ঞপ্তি