Tag:

স্থানীয় সরকার ব্যবস্থা শক্তিশালীকরণ বিষয়ক কর্মশালা

সিলেট বিভাগীয় কমিশনারের কার্যালয়ের আয়োজনে ও ইউনিসেফ এর সহযোগীতায় ‘স্থানীয় জনগণের অংশগ্রহণে ও সামাজিক আচরণ পরিবর্তনের মাধ্যমে শিশুদের স্থানীয় সরকার ব্যবস্থা শক্তিশালীকরণ’ বিষয়ক অবহিতকরণ কর্মশালা রবিবার ৩০ সেপ্টেম্বর সকাল সাড়ে ১০টায় সিলেট জেলা পরিষদ কার্যালয়ে অনুষ্ঠিত হয়।
সিলেটের অতিরিক্ত বিভাগীয় কমিশনার আজম খানের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত সচিব ও জাতীয় স্থানীয় সরকার ইন্সটিটিউটের মহাপরিচালক তপন কুমার কর্মকার।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন স্থানীয় সরকার বিভাগ সিলেটের পরিচালক মো. মতিউর রহমান, সিলেট জেলা প্রশাসক নুমেরী জামান, সিলেট জেলা পরিষদের প্রধান নির্বাহী দেবজিৎ সিনহা, সিভিল সার্জন ডা. হিমাংশু লাল দাস, ইউনিসেফ সিলেট বিভাগীয় প্রধান কাজী দিল আফরোজ ইসলাম।
প্রশিক্ষণ কর্মশালায় কর্মপরিকল্পনাটি মাঠ পর্যায়ে সুষ্ঠুভাবে বাস্তবায়নের জন্য স্থানীয় সরকার প্রতিষ্ঠানসমূহের নির্বাচিত জনপ্রতিনিধি ও কর্মরত সরকারি কর্মকর্র্তাদের শিশু অধিকার কেন্দ্রিক স্থানীয় পরিকল্পনা প্রণয়ন ও বাস্তবায়ন বিষয়ে অবহিতরণ করণ ও প্রশিক্ষণ প্রদানের উদ্দেশ্যে ইউনিসেফ বাংলাদেশ ও জাতীয় স্থানীয় সরকার ইনস্টিটিউট এর মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়। বিজ্ঞপ্তি