ওসমানী হাসপাতালে নিয়োগ প্রক্রিয়া বাতিল করতে পরিচালককে অর্থমন্ত্রীর নির্দেশনা

278

সোয়েব বাসিত :
সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ঢাকার একটি বেসরকারী প্রতিষ্ঠানকে সিকিউরিটি গার্ড পদে লোক নিয়োগের নিযুক্তি বাতিলের নির্দেশনা দিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত। গত ২৫/০৯/২০১৮ইং অর্থমন্ত্রী স্বাক্ষরিত একটি নির্দেশনা পত্র নং-অম/মন্ত্রী/২০১৮/১৯৬ ওসমানী হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ. কে মাহবুবুল হক বরাবরে প্রেরণ করা হয়। পত্রে বলা হয়, ওসমানী হাসপাতালে কৃষ্ণা সিকিউরিটি কোম্পানী লি: নামে একটি প্রতিষ্ঠানকে নিযুক্তি দেয়া হয়েছে। অথচ সিলেটে অনেকগুলো সিকিউরিটি সার্ভিস প্রোভাইডার রয়েছে এবং সিলেটে সিকিউরিটি সার্ভিস প্রোভাইডারকে এই কাজটি দেয় যথাযথ হবে।
পত্রে অর্থমন্ত্রী বলেন, বর্তমানে সম্পাদিত চুক্তি বাতিল করা হউক এবং কাজটি সিলেটের কোন সিকিউরিটি সার্ভিস প্রোভাইডারকে দেবার ব্যবস্থা গ্রহণ করা হউক। পত্রে অর্থমন্ত্রী বলেন, আমি সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের গভর্ণিং বডির সভাপতি হিসেবে এ নির্দেশনা প্রদান করছি।
উল্লেখ্য, সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে দীর্ঘদিন থেকে একটি চক্র সিন্ডিকেট তৈরী করে অবৈধ ও অনৈতিকভাবে হাসপাতালের বিভিন্ন বিভাগে লোক নিয়োগ দিয়ে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে। যার সাথে জড়িত হাসপাতালের সর্বোচ্চ পর্যায় থেকে একেবারে নিন্ম পর্যায়ের একটি চক্র। বিভিন্ন সময় বিভিন্ন কোম্পানীকে লোক নিয়োগের দায়িত্ব দিয়ে ওই চক্রটি এর আগেও লাখ লাখ টাকা হাতিয়ে নেয়ার এমন অভিযোগ রয়েছে। এবারও এধরনের ঘটনার প্রেক্ষাপটে অর্থমন্ত্রী বিষয়টি আগেবাগেই জানতে পেরে এধরণের নির্দেশনা প্রেরণ করেছেন।
এদিকে অর্থমন্ত্রীর নির্দেশনা সংক্রান্তে পত্রের বিষয়ে জানতে গতকাল ওসমানী হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ. কে মাহবুবুল হক এর সাথে মোবাইলে যোগাযোগের চেষ্টা করা হলে তিনি মোবাইল রিসিভ না করায় এ ব্যাপারে তার বক্তব্য জানা যায়নি।