নবীগঞ্জে দু’দল শ্রমিকের সংঘর্ষে আহত অর্ধশত

55

হবিগঞ্জ থেকে সংবাদদাতা :
হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার ইনাতগঞ্জ পূর্ব বাজার সংলগ্ন আলীগঞ্জ, ইনাতগঞ্জ ও কসবা সিএনজি অটোরিকশা এবং ব্যাটরি চালিত ইজিবাইক (টমটম) শ্রমিকের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষ হয়েছে। শুক্রবার সন্ধ্যায় এ সংঘর্ষে উভয়পক্ষের অন্তত অর্ধশত লোক আহত হয়েছে। গুরুতর আহত সুনামগঞ্জ জেলার জগন্নাথপুর উপজেলার পাইলগাঁও ইউনিয়নের আলীপুর গ্রামের শানুর খান (৩৫), জাহাঙ্গীর খান (৩২) ও জালালপুর গ্রামের আছদ উল্লাহ (৫০) কে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। অন্য আহতদের নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হয়েছে।
স্থানীয়রা জানায়, ইনাতগঞ্জ ইউনিয়ন ও দীঘলবাক ইউনিয়নের কসবা গ্রামের টমটম শ্রমিকরা আলীগঞ্জের এক টমটম শ্রমিককে যাত্রী উঠানো নিয়ে মারধর করে। এরপর আলীগঞ্জের টমটম শ্রমিকরা কসবা গ্রামের টমটম শ্রমিক লিটনকে মারধর করে। এক পর্যায়ে ইনাতগঞ্জ ও দীঘলবাক ইউনিয়নের শ্রমিকরা দেশীয় অস্ত্র নিয়ে আলীগঞ্জ বাজারে এলে উভয়পক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয়। প্রায় ঘন্টাব্যাপী সংঘর্ষে দেশীয় অস্ত্রশস্ত্রসহ ইটপাটকেল ব্যবহৃত হয়। এ সময় আলীগঞ্জ বাজারের ব্যবসায়ী ও সাধারণ মানুষের মধ্যে আতংক সৃষ্টি হয়। সংঘর্ষের এক পর্যায়ে আলীগঞ্জের শ্রমিকরা পিছু হটলে শুরু হয় তাদের উপর হামলা। তখন আলীগঞ্জ বাজারের ব্যবসায়ী শবকদর খান ও ফয়েজ খানের দোকানের সাঁটার ভাংচুর করা হয়। সংঘর্ষের খবর পেয়ে ইনাতগঞ্জ ফাঁড়ি পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। সংঘর্ষের পর দীঘলবাক, ইনাতগঞ্জ ও পাইলগাঁও ইউনিয়নের চেয়ারম্যানসহ বিশিষ্ট ব্যক্তিবর্গ বিষয়টি মিমাংসা করার চেষ্টা করেন।
এ ব্যাপারে ইনাতগঞ্জ পুলিশ ফাঁড়ির এসআই এমরান হোসেন বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করি। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।