মাধবপুর ও বানিয়াচং থেকে ককটেল-পেট্রোল বোমা উদ্ধার, জামায়াতের সভাপতি গ্রেফতার

56

হবিগঞ্জ থেকে সংবাদদাতা :
হবিগঞ্জের মাধবপুরে ১০টি ককটেল উদ্ধার করেছে পুলিশ। এ সময় উপজেলা জামায়াতের সভাপতি নজরুল ইসলামকে আটক করা হয়। শুক্রবার দিবাগত রাত ১টার দিকে উপজেলার খড়কি গ্রাম থেকে তাকে আটক করা হয়। এদিকে বানিয়াচং উপজেলা কমপ্লেক্সের গেইট থেকে শনিবার সকাল সাড়ে ৭টায় পুলিশ ৮টি পেট্রোল বোমা ও ১০টি লোহার রড উদ্ধার করেছে।
পুলিশ জানায়, উপজেলার খড়কি গ্রামে বিএনপি-জামায়াত গোপন বৈঠক করছে গোপন সংবাদের ভিত্তিতে এমন খবর পেয়ে পুলিশ ওই এলাকায় অভিযান চালায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে বিএনপি-জামায়াতের নেতাকর্মীরা পালিয়ে গেলেও উপজেলা জামায়াতের সভাপতি নজরুল ইসলামকে আটক করতে সক্ষম হয়। এ সময় ঘটনাস্থল থেকে ১০টি সতেজ ককটেল উদ্ধার করে।
মাধবপুর থানার অফিসার্স ইনচার্জ (ওসি) চন্দন কুমার চক্রবর্তী ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, বিএনপি-জামায়াতের নেতাকর্মীরা নাশকতার জন্য গোপন বৈঠক করছিল। খবর পেয়ে পুলিশ অভিযান চালালে তারা পালিয়ে যায়। উদ্ধারকৃত ককটেলগুলো নাশকতার জন্য জমা করেছিল। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।
বানিয়াচং থানার অফিসার্স ইনচার্জ (ওসি তদন্ত) আব্দুল কাইয়ুম জানান, শনিবার উপজেলা কৃষকদল ১নং ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে একটি সভা আহ্বান করেছে। ধারণা করা হচ্ছে কৃষকদলের নেতাকর্মীরা এগুলো জড়ো করেছিল। উদ্ধারকৃত পেট্রোল বোমাগুলো নিস্ক্রিয় করা হয়েছে। এ ব্যাপারে আইনানুগ ব্যবস্থা গ্রহণের প্রস্তুতি চলছে।