হবিগঞ্জে ১০ লাখ টাকা মুক্তিপণ আদায়ের পর স্কুলছাত্রকে হত্যার পরিকল্পনা করা হয়

34

হবিগঞ্জ থেকে সংবাদদাতা :
হবিগঞ্জে স্কুলছাত্র অভিজিৎকে অপহরণ করে ১০ লাখ টাকা মুক্তিপণ আদায়ের পর তাকে হত্যার পরিকল্পনা ছিল অপহরণকারীদের। ডিবি পুলিশের হাতে আটক দুই যুবক আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে এ তথ্য দেয়।
মঙ্গলবার (২৫ সেপ্টেম্বর) বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত হবিগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শম্পা জাহানের আদালতে জবানবন্দি নেওয়া হয়।
অপহরণকারীরা হলেন- বানিয়াচং উপজেলার পাতারিয়া গ্রামের মৃত প্রফুল্ল সরকারের ছেলে রিপন সরকার (১৯) এবং সদর উপজেলার মজলিশপুর গ্রামের মিরাজ আলীর ছেলে কিতাব আলী (১৮)।
হবিগঞ্জ ডিবি পুলিশের উপ-পরিদর্শক (এসআই) ইকবাল বাহার স্বীকারোক্তিমূলক জবানবন্দির কথা নিশ্চিত করে বলেন, রোববার (২৩ সেপ্টেম্বর) অপহরণের পরিকল্পনা করে রিপন এবং কিতাব আলী। তারা পরিকল্পনা করে- অভিজিতের বাবার কাছ থেকে ১০ লাখ টাকা মুক্তিপণ আদায়ের পর তাকে হত্যা করা হবে। এছাড়া টাকা না পেলেও হত্যার উদ্দেশ্য ছিল অপহরণকারীদের।
সদর উপজেলার রামপুর গ্রামের কাঠমিস্ত্রি অভিনয় সূত্রধরের ছেলে অভিজিৎ সূত্রধর (১১)। সে স্থানীয় একটি কিন্ডার গার্টেনে চতুর্থ শ্রেণিতে পড়ে। প্রতিদিনের মতো সোমবার (২৪ সেপ্টেম্বর) বিকেলে স্কুল থেকে ফিরে খাওয়া-দাওয়ার পর খেলা করতে যায় অভিজিৎ। এ সময় রিপন ও কিতাব তাকে অপহরণ করে সাতছড়ি জঙ্গলে নিয়ে যায়। সেখান থেকে ফোনের মাধ্যমে ওই স্কুলছাত্রের বাবার কাছে ১০ লাখ টাকা মুক্তিপণ দাবি করে।
পরে শিশুটির বাবা ডিবি পুলিশের স্মরণাপন্ন হন। রাতে চুনারুঘাট থানা পুলিশকে সঙ্গে নিয়ে ডিবি পুলিশ কল ট্রেকিংয়ের মাধ্যমে দুই অপহরণকারীকে গ্রেফতার এবং স্কুলছাত্রকে উদ্ধারে স্বক্ষম হয়।