সিটি কর্পোরেশনের তিন ওয়ার্ডের ফলাফল বাতিলের দাবিতে ট্রাইব্যুনালে মামলা

42

সিলেট সিটি কর্পোরেশন (সিসিক) নির্বাচনে ৩ ওয়ার্ডের ফলাফল বাতিলের দাবিতে পৃথক ৩টি মামলা হয়েছে। বৃহস্পতিবার পর্যন্ত সিলেটের নির্বাচনী ট্রাইব্যুনালে পৃথক মামলাগুলো করেন ৯ নং ওয়ার্ডের প্রার্থী নজরুল ইসলাম বাবুল, ১৭নং ওয়ার্ডের দেলওয়ার হোসেন সজীব ও ২২ নং ওয়ার্ডের সৈয়দ মিছবাহ উদ্দিন।
সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনের নির্বাচনী ট্রাইব্যুনালের শেষ দিনে বৃহস্পতিবার ২টি মামলা করেন দেলওয়ার হোসেন সজীব ও সৈয়দ মিছবাহ উদ্দিন। এর আগে মঙ্গলবার আরেকটি মামলা করেন নজরুল ইসলাম বাবুল।
পৃথক মামলার এজাহারে বাদীরা অভিযোগ করেন, সিসিক নির্বাচনের দিন ভোট জালিয়াতি, জালভোট, সেন্টার দখল, আগের রাতে বাক্সে ব্যালট ভর্তি করা, আচরণবিধি লঙ্ঘন, ব্যালট ছিনতাই, এজেন্টদের বের করে দেওয়াসহ নানা অনিয়ম হয়েছে। এ কারণে ফলাফল বাতিল করে ভোট ফের গণনা ও কাউন্সিলর পদে পুনর্র্নিবাচনের দাবি জানানো হয়। মামলাগুলোর বাদী পক্ষের আইনজীবীরা হলেন এইচ এম ইরশাদুল হক, মশরুর চৌধুরী শওকত ও সৈয়দ তজম্মুল আলী।
মামলার অন্যতম আইনজীবী এইচ এম ইরশাদুল হক জানান, সিসিক নির্বাচনের নির্বাচনী ট্রাইব্যুনালে মামলা করার শেষদিন ছিলো বৃহস্পতিবার। এ পর্যন্ত ৩টি মামলা হয়েছে। এগুলোর নাম্বার যথাক্রমে ০২/১৮, ০৩/১৮ ও ০৪/১৮।
মামলার বাদীদের মধ্যে সৈয়দ মিছবাহ উদ্দিন ও দেলওয়ার হোসেন সজীব সাবেক কাউন্সিলর। তিনি অন্যজন ব্যবসায়ী। নিয়ম অনুযায়ী নির্বাচনী ট্রাইব্যুনাল ১৮০ দিনের মধ্যে অভিযোগ নিষ্পত্তি করার কথা। বাদীরা ন্যায় বিচারের প্রত্যাশা করছেন। (খবর সংবাদদাতার)