মানসিক বিপর্যয় থেকে মুক্তি ও শিক্ষাকে এগিয়ে নিতে খেলাধূলা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে —জাহাঙ্গীর কবীর আহাম্মদ

44

৪৭তম উপআঞ্চলিক স্কুল, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা গ্রীষ্মকালীন ফুটবল (বালক ও বালিকা) প্রতিযোগিতা-২০১৮ সিলেট উপ-অঞ্চলের উদ্যোগে শুক্রবার (১৪ সেপ্টেম্বর) নগরীর আবুল মাল আবদুল মুহিত ক্রীড়া কমপ্লেক্সে অনুষ্ঠিত হয়।
মাধ্যমিক ও উচ্চ শিক্ষা সিলেটের উপ-পরিচালক জাহাঙ্গীর কবীর আহাম্মদের সভাপতিত্বে বক্তব্য রাখেন সিলেট জেলা শিক্ষা কর্মকর্তা গোলজার আহমদ খান, ৪৭তম উপ-আঞ্চলিক স্কুল, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা ক্রীড়া সমিতি সিলেট উপ-অঞ্চলের সম্পাদক হেপী বেগম, হবিগঞ্জ জেলা শিক্ষা কর্মকর্তা এ.কে মজুমদার, সুনামগঞ্জ জেলা শিক্ষা কর্মকর্তা জাহাঙ্গীর আলম, সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জগদীশ চন্দ্র দেবনাথ, সিলেট জেলা ক্রীড়া কর্মকর্তা আল আমিন, অগ্রগামী বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক ঝলক রঞ্জন তালুকদার, পাইলট উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মাসুক মিয়া, শিলা সাহা, অগ্রগামী উচ্চ বিদ্যালয়ের শিক্ষক কোহেলী রায়, মুক্তা তালুকদার প্রমুখ।
দিনব্যাপী প্রতিযেগিতায় মৌলভীবাজার জেলার ওয়াহিদ সিদ্দেক উচ্চ বিদ্যালয় হবিগঞ্জ আইডিয়াল উচ্চ বিদ্যালয়কে ১-০ গোলে হারিয়ে বিজয়ী হয়। বিজয়ী ওয়াহিদ সিদ্দেক উচ্চ বিদ্যায়কে পুরস্কার প্রদান করেন অনুষ্ঠানের সভাপতিসহ অতিথিবৃন্দ।
সভাপতির বক্তব্যে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা সিলেটের উপ-পরিচালক জাহাঙ্গীর কবীর আহাম্মদ বলেন, স্কুলে খেলাধূলার বিকাশ সাধন করতে হবে। খেলাধূলার জন্য পর্যাপ্ত পরিমাণ মাঠ ঠিক করতে হবে। শিক্ষার সাথে ধেলাধুলার গুরত্ব বয়ে আনে। মানসিক বিপর্যয় থেকে মুক্তি ও শিক্ষাকে এগিয়ে নিতে খেলাধূলা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। বিজ্ঞপ্তি