রাগীব আলী ও তার ছেলের জামিন নামঞ্জুর, কারাগারে প্রেরণ

স্টাফ রিপোর্টার :
দৈনিক সিলেটের ডাক’র সম্পাদক মণ্ডলীর সভাপতি ও শিল্পপতি রাগীব আলী ও তার ছেলে আব্দুল হাইকে ফের কারাগারে পাঠিয়েছেন আদালত।
বুধবার বেলা সাড়ে ১১টায় সিলেটের অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম আদালতের বিচারক মোহাম্মদ মোস্তাইন বিল্লাহ এ পিতা-পুত্রকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। ভূমি মন্ত্রণালয়ের স্মারক জালিয়াতি করে তারাপুর চা বাগানের দেবোত্তর সম্পত্তিতে অবৈধ স্থাপনা নির্মাণের মাধ্যমে হাজার কোটি টাকার ভূমি আত্মসাৎ এবং জালিয়াতির মামলায় নিম্ন আদালতের রায় উচ্চ আদালতে বহাল থাকায় তাদের জামিন নামঞ্জুর করে বিচারক এ রায় দেন।
সিলেট জেলা জজ কোর্টের অতিরিক্ত পিপি এডভোকেট সৈয়দ শামিম আহমদ জানান, গতকাল আদালতে রাগীব আলী ও তার ছেলে আব্দুল হাইয়ের পক্ষে জামিন আবেদন জানানো হয়। তবে উচ্চ আদালতে সাজার রায় বহাল থাকায় অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম আদালত জামিন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।
এ মামলার অপর আসামি তারাপুর চা-বাগানের সেবায়েত পঙ্কজ কুমার গুপ্তকে বেকসুর খালাস দেয়া হয়। গত বছরের ৬ এপ্রিল সিলেটের মুখ্য মহানগর হাকিম সাইফুজ্জামান হিরো এ মামলার রায় ঘোষণা করেন।
এরপর প্রায় এক বছর কারাভোগের পর উচ্চ আদালতে আপিল করে তারা জামিনে ছিলেন। সম্প্রতি উচ্চ আদালত তাদের জামিন বাতিল করে নিম্ন আদালতে হাজির হওয়ার নির্দেশ দেন ও নিম্ন আদালতের রায় বহাল রাখেন।