ভুটানের বিপক্ষে জিতে সম্ভাবনা উজ্জ্বল হলো পাকিস্তানের

ক্রীড়াঙ্গন রিপোট :
বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম থেকে মোয়াজ্জেম হোসেন: সাফ চ্যাম্পিয়নশিপে গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে মোহাম্মদ রিয়াজ, হাসান বশির ও ফাহিম হাসানের গোলে ভুটানকে ৩-০ ব্যবধানে হারিয়েছে পাকিস্তান। শনিবার (৮ সেপ্টেম্বর) বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে সাফ সুজুকি কাপে মুখোমুখি হয় পাকিস্তান ও ভুটান।
ম্যাচের ২০ মিনিটেই গোল করে পাকিস্তানকে এগিয়ে দেন মিডফিল্ডার মোহাম্মদ রিয়াজ। সাদ্দাম হোসেনের হেড পাস থেকে বল পেয়ে ডি-বক্সের ডান প্রান্ত থেকে ডান পায়ের জোরালো শটে ভুটানের জালে বল জড়িয়ে দেন রিয়াজ।
দ্বিতীয় গোল পেতে খুব বেশি অপেক্ষা করতে হয়নি পাকিস্তানকে। ২৯ মিনিটে মোহাম্মদ আলীর কাছ থেকে বল পেয়ে একক প্রচেষ্টায় ভুটানের ডি-বক্সের একদম সামনে থেকে দারুণ এক শটে ব্যবধান দ্বিগুণ করেন পাকিস্তানের মিডফিল্ডার হাসান বশির।ভুটানের বিপক্ষে জিতে সম্ভাবনা উজ্জ্বল হলো পাকিস্তানের-ছবি: শোয়েব মিথুন-বাংলানিউজটোয়েন্টিফোর.কমম্যাচের তৃতীয় গোলটি আসে দ্বিতীয়ার্ধের শেষ বাঁশি বাজার ঠিক আগ মুহূর্তে। ৯১ মিনিটে মোহাম্মদ আলীর পাস থেকে বল পেয়ে বাঁ পায়ের শটে গোল করেন পাকিস্তানের ফাহিম আহমেদ। মূলত দুর্বল রক্ষণেই সর্বনাশ হয়েছে ভুটানের।
পাকিস্তান গোল পেতে পারতো আরও কয়েকটি। বিশেষ করে ৪১ মিনিটে মোহাম্মদ রিয়াজের জোরালো শট ভুটানের গোলবারে লেগে ফিরে এলে গোলবঞ্চিত হয় পাকিস্তান। তবে ৩-০ গোলের জয়ে সেমির সম্ভাবনা বেশ উজ্জ্বল হলো পাকিস্তানের।
সন্ধ্যা ৭টায় ‘এ’ গ্রুপের শেষ ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ ও নেপাল। এই ম্যাচে জিতলেই সেমিফাইনাল নিশ্চিত হবে বাংলাদেশের। ড্র করলেও থাকবে সুযোগ। আর এই ম্যাচ থেকেই নির্ধারিত হবে কে খেলবে সেমিফাইনালে।