ফেইসবুকে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীকে নিয়ে কটুক্তি ॥ ওসমানীনগরের তাজপুর কলেজের প্রভাষককে শোকজ

78

ওসমানীনগর থেকে সংবাদদাতা :
সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে ব্যাক্তিগত আইডি থেকে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীকে নিয়ে কুটুক্তির অভিযোগে ওসমানীনগরো এক প্রভাষককে কারণ দর্শানোর নোটিশসহ সকল কার্যক্রমকে থেকে বিরত রাখার আদেশ করা হয়েছে। তিনি উপজেলার উমরপুর ইউনিয়নের সৈয়দ মান্দারুকা গ্রামের সৈয়দ আতর আলীর পুত্র ও তাজপুর কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিষয়ের প্রভাষক সৈয়দ রুমান আলী। শিক্ষার্থী অভিবাবক ও এলাকাবাসী অভিযোগের ভিত্তিতে গতকাল সোমবার কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মনু মিয়া স্বাক্ষরিত শোকজ নোটিশ প্রদান করা হয়।
শোকজ নোটিশে উল্লেখ করা হয়েছে, সম্প্রতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠন সম্পর্কে কটুক্তি করে স্ট্যার্টাস দেয়ায় কলেজের রাষ্ট্র বিজ্ঞান বিষয়ের প্রভাষক সৈয়দ রুমান আলীর বিরুদ্ধে ক্ষুব্ধ হয়ে উঠেছেন কলেজ সংশ্লিষ্টরাসহ এলাকাবাসী। ওই প্রভাষকের এমন কর্মকান্ডে কলেজের ভাবমূর্তি ক্ষুন্ন হয়েছে। ফলে কেন সৈয়দ রুমান আলীকে চাকুরী থেকে বরখাস্ত করা হবে না তা আগামী তিন দিনের মধ্যে লিখিতভাবে কর্তৃপক্ষকে জানানোর আদেশ করা হয়েছে। এছাড়া এ বিষয়ে পরবর্তী সিধান্ত না হওয়া পর্যন্ত কলেজের সকল কার্যক্রম থেকে ওই প্রভাষককে বিরত থাকার নির্দেশ দেয়া হয়েছে।
তাজপুর কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মুনু মিয়া শোকজের বিষয়টি নিশ্চিত করে বলেন, শোকজ নোটিশের জবাব পাওয়ার পর এ ব্যাপারে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।