বঙ্গবন্ধু ছিলেন এক অনন্য নেতা – আনোয়ারুজ্জামান চৌধুরী

যুক্তরাজ্য আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ারুজ্জামান চৌধুরী বলেছেন- বঙ্গবন্ধু ছিলেন এক অনন্য নেতা। সহজ সরল সাদামাটা অথচ দৃঢ়চেতা এক মানুষ। তাঁর নেতৃত্বে নয় মাসের রক্তক্ষয়ী সংগ্রামের মাধ্যমে বিজয়ের পর যুদ্ধ বিধ্বস্ত দেশকে বিনির্মাণের জন্য তিনি যখন দিনরাত কাজ করছেন; ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত বাংলাদেশ গড়তে সবুজ বিপ্লবের ডাক দিয়েছেন; ঠিক সেই মুহূর্তে স্বাধীনতা বিরোধী জাতীয় ও আন্তর্জাতিক চক্রের যোগ সাজসে তাঁকে হত্যা করা হয়। এ দেশের বিপথগামী কিছু সংখ্যক সেনা সদস্য ১৫ আগষ্ট সপরিবারে বঙ্গবন্ধুকে যেভাবে হত্যা করে তা বিশ্ব ইতিহাসে বিরল। এ ধরনের হত্যাকাণ্ড বিশ্ব ইতিহাসকে হার মানায়। কখনো কোনো জাতির জনগণ এভাবে তাঁর পিতাকে হত্যা করেনি। একমাত্র আমরা বাঙ্গালী জাতি বিশ্ব ইতিহাসে নিজেদের কলঙ্কিত করেছি। এই শোকই আমাদের শক্তি ও প্রেরণা হিসেবে কাজ করবে।
শনিবার বিকেলে ওসমানীনগর উপজেলার দয়ামীর ইউনিয়নের কুরুয়া বাজারে ওসমানীনগর উপজেলার দয়ামীর ইউনিয়ন কৃষকলীগ কর্তৃক আয়োজিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর ৪৩ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে শোকসভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন তিনি।
ইউনিয়ন কৃষকলীগের সভাপতি মাসুক মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি ওসমানীনগর উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আবদাল মিয়া, জেলা যুবলীগের সভাপতি শামীম আহমদ, কৃষকলীগের সভাপতি ইকবাল আহমদ মস্তান।
ছালেহ আহমদ ছালিক ও ছালিক আহমদ, মোস্তাকুর রহমান বাবলু ও ফয়ছল আহমদের যৌথ পরিচালনায় বক্তব্য রাখেন সাবেক ছাত্রনেতা শফিকুল ইসলাম শফি, নর্থহাম্পটন যুবলীগের সভাপতি আনোয়ার আলী, ইউ. পি. কৃষকলীগের যুগ্ম সাধারণ সম্পাদক গয়াস আল ফয়েজ, তাজপুর ডিগ্রি কলেজের সাবেক ভিপি শাহিন আহমদ, বিশ্বনাথ উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক আশিক আলী, শাহিন আহমদ, সাজলু লস্কর, মঈন উদ্দিন আহমদ লেচু, ছালিক আহমদ, শামীম খান, আব্দুল আহাদ, জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মুহিবুর রহমান, এসআই টুটুল, পার্থ সারথি দাস পাপ্পু, জিবায়ের আমিন সহ নেতৃবৃন্দ। বিজ্ঞপ্তি