সিলেট তামাবিল মহাসড়ক ফোরলেন হচ্ছে, অচিরেই কাজের উদ্বোধন

গোয়াইনঘাট থেকে সংবাদদাতা :
সিলেট তামাবিল মহাসড়কের ফোরলেনের নির্মাণ কাজের অচিরেই আনুষ্ঠানিক উদ্বোধন হতে যাছে বলে জানিয়েছেন হচ্ছে বলে জানিয়েছেন সিলেট-৪ আসনের সংসদ সদস্য ইমরান আহমদ।
বৃহস্পতিবার (৩০ আগষ্ট) সিলেটে জেলা ও মহানগর আওয়ামী লীগ আয়োজিত শোকসভা পরবর্তী সিলেট সার্কিট হাউসে সংসদ সদস্য ইমরান আহমদের সাথে একান্ত বৈঠকে বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি।
শুক্রবার জৈন্তাপুরের শ্রীপুরস্থ নিজ বাংলোয় সিলেট তামাবিল মহাসড়ক উন্নয়নের সরকারের সর্বশেষ পদক্ষেপসহ এ এলাকার উন্নয়ন মহাপরিকল্পনার বিষয়ে গণমাধ্যমে কর্মরত সাংবাদিকদের অবহিত করার সময় সিলেট তামাবিল মহাসড়কের ফোরলেনের কাজ অচিরেই উদ্বোধন করা হবে বলে জানান সংসদ সদস্য ইমরান আহমদ।
সরকারের প্রধানমন্ত্রী গৃহীত এই মেঘা প্রকল্প বাস্তবায়ন হলে সিলেট তামাবিল মহাসড়ক শুধু দেশের গণ্ডি নয়, ভারত এবং সার্কভুক্ত অন্যান্য দেশেও যোগাযোগ ব্যবস্থায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। সিলেটের জাফলং, বিছনাকান্দি, রাতারগুল, জৈন্তাপুরের শ্রীপুর সহ অত্রাঞ্চলের পর্যটন শিল্পকে বিকশিত করতেও উক্ত মহাসড়কটি যোগাযোগের ক্ষেত্রে ভূমিকা পালন করে আসছে। সড়কটির ফোরলেনসহ আধুনিকায়ন হলে পর্যটনের স্থান গুলোতে অনায়াসে যানবাহন নিয়ে যেতে পারবেন ভ্রমণ প্রেয়সীরা।
সিলেট তামাবিল মহাসড়ক ফোরলেনে রূপান্তরের সিদ্ধান্ত নেয়ায় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাসহ সংশ্লিষ্ট সবাইকে অভিনন্দন জানিয়ে সাংসদ ইমরান আহমদ উক্ত সড়ক মেরামত ও ফোরলেন উন্নয়ন প্রকল্প চলাকালীন সময়ে এলাকাবাসীকে ধৈর্য্য ধারণ এবং নির্মাতা প্রতিষ্ঠানকে সহযোগিতাদানে সকলের প্রতি আহ্বান জানান।
এ সময় তিনি ইতিপূর্বে সিলেট-৪ আসনে শিক্ষা, চিকিৎসা, খাদ্য, বিদ্যুৎ, যোগাযোগ, অবকাঠামো উন্নয়নে সরকারের বাস্তবায়িত প্রকল্পগুলো জনসম্মুখে প্রকাশ করতে গণমাধ্যম কর্মীদের প্রতি আহ্বান জানান। আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে অত্রাঞ্চলের বাস্তবায়িত উন্নয়ন প্রকল্পের ন্যায় সরকারের গৃহীত ও চলমান উন্নয়ন পরিক্রমাকে এগিয়ে নিতে তিনি স্থানীয় সাংবাদিকদের সহযোগিতা কামনা করেন।