৩৬তম বিসিএস থেকে শিক্ষা ক্যাডারে নিয়োগ পেলেন ৯৪৭ জন

29

কাজিরবাজার ডেস্ক :
৩৬তম বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ ৯৪৭ জনকে সরকারি কলেজের প্রভাষক হিসেবে নিয়োগ দিয়েছে সরকার। আগামী ৩ সেপ্টেম্বরের মধ্যে পদায়িত প্রতিষ্ঠানে যোগদানের জন্য তাদের নির্দেশ দেওয়া হয়েছে।
রবিবার (১৮ আগষ্ট) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগে এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন পাঠানো হয়। রাষ্ট্রপতির আদেশক্রমে গত ১৬ আগষ্ট উপসচিব আবু কায়সার স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়েছে, ‘যোগদানের পর থেকে আগামী দুই বছর শিক্ষানবিস হিসেবে তারা কাজ করবেন। ৩৬তম বিসিএস পরীক্ষার ফলাফলের ভিত্তিতে প্রচলিত সরকারি বিধিবিধান অনুযায়ী তাদের জ্যেষ্ঠতা নির্ধারিত হবে।’
উল্লেখ্য, দুই হাজার ১৮০ জন গেজেটেড কর্মকর্তা নিয়োগ দিতে ২০১৫ সালের ৩১ মে ৩৬তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। ২০১৬ সালের ৮ জানুয়ারি প্রিলিমিনারি পরীক্ষা হয়। দুই লাখের বেশি পরীক্ষার্থী এতে অংশ নিয়ে উত্তীর্ণ হন ১৩ হাজার ৬৭৯ জন। এরপর সেপ্টেম্বরে তাদের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে অংশ নেন ১২ হাজার ৪৬৮ জন। লিখিত পরীক্ষায় ৫ হাজার ৯৯০ জন উত্তীর্ণ হন। এরপর গত বছরের ১৭ অক্টোবর চূড়ান্ত ফল প্রকাশিত হয়। এতে দুই হাজার ৩২৩ জনকে বিভিন্ন ক্যাডারে নিয়োগের জন্য সুপারিশ করা হয়।