রাজু হত্যা মামলা ॥ ৩ ছাত্রদল নেতার জামিন মঞ্জুর, আরো একজন গ্রেফতার

স্টাফ রিপোর্টার :
রাজু হত্যা মামলায় জিজ্ঞাসাবাদের জন্য আটক হওয়া ৩ ছাত্রদল নেতাকে জামিন দিয়েছেন আদালত। গতকাল মঙ্গলবার দুপুরে অতিরিক্ত চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মোস্তাকিন বিল্লাহ তাদের এ জামিন আবেদন মঞ্জুর করেন। বিষয়টি নিশ্চিত করেছেন জেলা ছাত্রদলের সাবেক সহ-সভাপতি লিটন আহমদ।
জামিনপ্রাপ্ত ৩ ছাত্রদল নেতারা হচ্ছেন- জেলা ছাত্রদলের সাবেক সহ সভাপতি লিটন আহমদ, জেলা ছাত্রদলের সাবেক সাংগঠনিক সম্পাদক এখলাছুর রহমান মুন্না ও জেলা ছাত্রদলের বর্তমান কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক (পদত্যাগকারী) আনোয়ার হোসেন রাজু।
জেলা ছাত্রদলের সাবেক সহ-সভাপতি লিটন আহমদ জানান, মহানগর ছাত্রদলের সাবেক সহ-প্রচার সম্পাদক ফয়জুল হক রাজু হত্যাকান্ডের ঘটনায় তাদেরকে জিজ্ঞাসাবাদের জন্য ১২ আগস্ট আটক করে পুলিশ। ১৩ আগস্ট তাদেরকে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়। তিনি জানান, নগরীর সুরমা মার্কেটের সামনে ছাত্রদলের দুই গ্র“পে মারামারির ঘটনার (জিআর ৩০৭ দঃবিঃ এবং বিস্ফোরক) মামলায় আমাকে এবং জেলা ছাত্রদলের বর্তমান কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক (পদত্যাগকারী) আনোয়ার হোসেন রাজুকে গ্রেফতার দেখিয়ে কারাগারে প্রেরণ করা হয়েছিল। জেলা ছাত্রদলের সাবেক সাংগঠনিক সম্পাদক এখলাছুর রহমান মুন্নাকে ৮ ফেব্র“য়ারির ঘটনায় দায়ের করা পুলিশ এসল্ট এবং বিস্ফোরক মামলায় আটক দেখানো হয়েছিল।
এদিকে, সিলেটে ছাত্রদল নেতা ফয়জুর রহমান রাজু হত্যা মামলায় এজহার নামীয় এক আসামীকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃত মামলায় ১৪ নম্বর আসামী বলে জানা গেছে। কোতোয়ালী থানার এসি সিনিয়র সহকারী কমিশনার সাদেক কাওসার দস্তগীর এই গ্রেফতারের কথা নিশ্চিত করেছেন। তবে তার নাম পরিচয় জানা যায়নি।
উল্লেখ্য, গত শনিবার দিবাগত রাত সাড়ে ৯টার দিকে নগরীর কুমারপাড়া এলাকায় ছাত্রদলের একটি গ্র“পের হামলায় নিহত হন ফয়জুল হক রাজু (২৬)। আহত হন আরও ২ ছাত্রদল নেতা। এ ঘটনায় নিহত রাজুর চাচা
দবির আলী বাদী হয়ে ২৩ জনের নাম উল্লেখ করে কোতোয়ালী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।