Tag:

মুক্তিযোদ্ধা আখতার আহমদ স্মরণ সভা ॥ পাকিস্তানপন্থার ধ্বংসস্তুপের উপর সাম্যের সমাজ আমরা নির্মাণ করবোই

সমাজতান্ত্রিক বাংলাদেশ প্রতিষ্ঠার সংগ্রামে আমৃত্যু নিবেদিত প্রাণ রাজনৈতিক ব্যক্তিত্ব, মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, জাসদের অন্যতম প্রতিষ্ঠাতা ও মৃত্যুকালীন সময়ে কেন্দ্রীয় নেতা, ৬ দফা- ১১ দফা- ৬৯ এর গণঅভ্যুত্থানে নেতৃত্ব দেয়া ছাত্রনেতা, নিউক্লিয়াসের অন্যতম সদস্য, বি.এল.এফ. এর সিলেট জেলা প্রধান, স্বাধীনতাউত্তর বাংলাদেশে স্বেচ্ছাসেবক বাহিনীর সিলেট জেলা প্রধান, স্বৈরশাসন বিরোধী আন্দোলনের অগ্নি পুরুষ, আপোষহীন লড়াকু যোদ্ধা, বীর মুক্তিযোদ্ধা চিরঞ্জীব জননেতা আখতার আহমদ এর ৩২তম মৃত্যুবার্ষিকীতে গত ৫ আগষ্ট ২০১৮ রবিবার সন্ধ্যা ৭ টায় সাহিত্য আসর কক্ষ, কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদ দরগা গেইট সিলেটে জাসদ সিলেট জেলা ও মহানগর শাখার উদ্যোগে এক স্মরণ সভা অনুষ্ঠিত হয়।
জাসদ কেন্দ্রীয় কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক ও সিলেট জেলা শাখার সভাপতি লোকমান আহমদ সভাপতির বক্তব্যে বলেন, আখতার আহমদ এর স্বপ্নের বাংলাদেশ আজও প্রতিষ্ঠিত হয়নি, সমাজ থেকে ক্ষুধা-দারিদ্র্য-বৈষম্য এখনও দূর হয়নি, পাকিস্তানী প্রেতাত্মারা প্রতিনিয়ত বাংলাদেশের রাজনীতিতে ষড়যন্ত্র-চক্রান্তে লিপ্ত, রাষ্ট্র ও সমাজকে অস্থির করে তুলতে বেগম খালেদা জিয়ার নির্দেশে তার সাঙ্গ-পাঙ্গরা নানা কূটকৌশল অবলম্বন করছেন। মুক্তিযুদ্ধের চেতনার বাংলাদেশ নির্মাণের লক্ষ্যে এদেশের রাজনীতি-নির্বাচন ও সমাজ থেকে সাম্প্রদায়িক-জঙ্গিবাদী-আগুন সন্ত্রাসীদের চির বিদায় জানানোর মধ্য দিয়ে পাকিস্তানপন্থার ধ্বংসস্তুপের উপর সাম্যের সমাজ আমরা নির্মাণ করবোই, আখতার আহমদ স্মরণ সভায় এটাই আমাদের দৃঢ় অঙ্গীকার।
জাসদ সিলেট মহানগর শাখার সাধারণ সম্পাদক গিয়াস আহমদের পরিচালনায় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক কে. এ. কিবরিয়া চৌধুরী, যুগ্ম-সাধরাণ সম্পাদক আলাউদ্দিন আহমদ মুক্তা, সৈয়দ আনসার আলী, মহি উদ্দিন, সোলেমান আহমদ, আমিরুল ইসলাম চৌধুরী এহিয়া, শান্তনু সেন প্রমুখ। বিজ্ঞপ্তি