হবিগঞ্জে ছাত্রের উপর শিক্ষকের এসিড নিক্ষেপ, প্রতিবাদে সড়ক অবরোধ, অভিযুক্ত শিক্ষক গ্রেফতার

106

হবিগঞ্জ থেকে সংবাদদাতা :
হবিগঞ্জে এক ছাত্রের উপর এসিড নিক্ষেপ করেছেন শিক্ষক। গুরুতর আহত অবস্থায় ওই ছাত্রকে সদর আধুনিক হাসপাতালে ভর্তির করা হয়েছে। আহত ওই ছাত্র হবিগঞ্জ টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের ক্যামিষ্ট শাখার নবম শ্রেণীর ছাত্র মঈন উদ্দিন। সে শহরতলীর বড় বহুলা গ্রামের ফুল মিয়ার ছেলে। এদিকে উক্ত ঘটনায় বিক্ষুব্ধ হয়ে শিক্ষার্থীরা হবিগঞ্জ-শায়েস্তাগঞ্জ সড়ক অবরোধ করে রাখে। খবর পেয়ে পুলিশ গিয়ে পরিস্থিতি শান্ত করে। শনিবার সকাল সাড়ে ১০টায় এ ঘটনা ঘটে। বেলা দেড়টায় অভিযুক্ত শিক্ষক আব্দুল কাইয়ূমকে গ্রেফতার করে পুলিশ।
শিক্ষার্থীরা জানায়, ওই দিন সকালে সে সাবান তৈরীর ক্লাস করতে যায়। এ সময় টেবিলে শক্ত আওয়াজ করায় শিক্ষক আব্দুল কাইয়ূম তার উপর এসিড ছুড়ে মারেন। তাৎক্ষণিক অন্যান্য ছাত্ররা তাকে উদ্ধার করে সদর হাসপাতালে ভর্তি করে। ওই শিক্ষকের বিচার দাবিতে বিক্ষোভ শুরু করে শিক্ষার্থীরা। তারা প্রায় ৩ ঘন্টা সড়ক অবরোধ করে রাখে। বেলা দেড়টায় শিক্ষক আব্দুল কাইয়ূমকে পুলিশ আটক করলে শিক্ষার্থীরা অবরোধ প্রত্যাহার করে নেয়।
এসিডে আক্রান্ত মঈনুদ্দিন জানায়, টেবিলে হাত দিয়ে শক্ত আওয়াজ করলে শিক্ষক আব্দুল কাইয়ুম রাগের মাথায় শরীরে এসিড ছুড়ে দেন।
সদর হাসপাতালের দায়িত্বরত চিকিৎসক ডা. দেবাশীষ দাশ জানান, তার শরীরে এসিড (দাহ্য পদার্থ) দেয়া হয়েছে। পিঠের উপর থেকে বেশ কিছু অংশ এসিডে ঝলসে গেছে।
হবিগঞ্জ টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ হাবিবুর রহমান ঘটনার সত্যতা স্বীকার করে জানান, কেমিস্ট ল্যাবে শনিবার প্র্যাক্টিক্যাল ক্লাস চলছিল। এ সময় ওই ঘটনাটি ঘটেছে। অভিযুক্ত শিক্ষক বলছেন পানি মনে করে তিনি ছুড়ে মেরেছিলেন। কিন্তু প্রকৃত অর্থে সেখানে এসিড ছিল। বিষয়টি তদন্তে ৩ সদস্যের কমিটি গঠন করা হচ্ছে। দায়ি ব্যক্তির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।
সদর উপজেলা নির্বাহী অফিসার মর্জিনা আক্তার বলেন, ঘটনার সাথে জড়িত শিক্ষককে আটক করা হয়েছে। বর্তমানে এলাকার পরিস্থিতি শান্ত আছে। শিক্ষক ও গণ্যমান্য ব্যক্তিদের নিয়ে বৈঠক করা হয়েছে। দায়ি শিক্ষকের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করা হবে।
এ ব্যাপারে হবিগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইয়াছিনুল হক জানান, খবর পেয়ে তারা ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করেন। আটক শিক্ষককে আদালতে সোপর্দ করা হয়েছে।