সুনামগঞ্জে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট

সুনামগঞ্জ থেকে সংবাদদাতা :
ঢাকায় বাসচাপায় এক ছাত্র ও ছাত্রী নিহতের ঘটনায় চলমান আন্দোলনের কারণে যাত্রী ও গাড়ি এবং চালকের নিরাপত্তা দেয়ায় ব্যর্থ হওয়ার কারণে সিলেট বিভাগে অনির্দিষ্ট কালের পরিবহণ ধর্মঘটের ডাক দিয়েছে সুনামগঞ্জ জেলা সড়ক পরিবহন মালিক সমিতি।
বৃহস্পতিবার (২ আগষ্ট) রাতে ঢাকার পরিবহন মালিকদের নির্দেশনায় এ সিদ্ধান্ত নেয় সুনামগঞ্জ জেলা সড়ক পরিবহন মালিক সমিতি।
সুনামগঞ্জ জেলা সড়ক পরিবহন মালিক সমিতি সূত্রে জানা যায়, ঢাকায় বাসচাপায় দুই শিক্ষার্থী নিহতের ঘটনায় শিক্ষার্থীদের চলমান আন্দোলন সারা দেশ ব্যাপি ছড়িয়ে পড়ে। এরই ধারাবাহিকতায় দেশের বিভিন্ন স্থানে কিছু বাস ভাংচুর করা হয়।
বিভিন্ন জায়গায় সড়ক অবরোধ করে গাড়ি চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করা হচ্ছে। যার ফলে স্বাভাবিক ভাবে সড়কে গাড়ি চলাচল করতে পারছে না। মূলত এসব কারণ দেখিয়ে এই ধর্মঘটের ডাক দেয়া হয়েছে।
মালিক সমিতি আরও দাবি করে, প্রশাসন যাত্রী চালক ও গাড়ির নিরাপত্তা দিতে ব্যর্থ হওয়ার কারণে এ ধর্মঘট ডাকা হয়েছে।
শুক্রবার (৩ আগষ্ট) ভোর ৬টা থেকে থেকে অনিদিষ্ট কালের জন্য এ ধর্মঘট চলবে। তবে প্রশাসন যদি নিরাপত্তা দিয়ে সহযোগিতা করে তাহলে সভা করে পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে।
ধর্মঘটের ব্যাপারে সুনামগঞ্জ জেলা সড়ক পরিবহন মালিক সমিতি যুগ্ম-সাধারণ সম্পাদক মুকিত মুকুল জানান, আমরা বাধ্য হয়ে ধর্মঘটের সিদ্ধান্ত নিয়েছি। সড়কে আমাদের যাত্রী গাড়ি ও চালকদের কোনো নিরাপত্তা নেই প্রশাসন নিরাপত্তা দিয়ে ব্যার্থ হয়েছে। আমাদের লাখ লাখ টাকার গাড়ি ভাংচুর হলে আমরা তো পথে বসে যাব।