নিরাপদ সড়কের দাবিতে সিলেটে নিসচার মানববন্ধন ॥ শিক্ষার্থীদের ৯ দফা দাবি অবিলম্বে বাস্তবায়ন করা হোক

নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ছাত্র পায়েল ও শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট স্কুল এন্ড কলেজের শিক্ষার্থী রাজিব ও মীমকে বাসচাপায় হত্যার প্রতিবাদে ও দায়িত্বশীলদের দায়িত্বহীন বক্তব্যের প্রতিবাদে শুক্রবার (৩ আগষ্ট) সকাল ১০টায় নিসচা কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে নিরাপদ সড়ক চাই (নিসচা) সিলেট জেলা ও মহানগর শাখার উদ্যোগে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার সম্মুখে মানববন্ধন অনুষ্ঠিত হয়।
নিসচা সিলেট জেলা শাখার সভাপতি এম. বাবর লস্করের সভাপতিত্বে ও মহানগর শাখার যুগ্ম সাধারণ সম্পাদক রাশেদুজ্জামান রাশেদ এর পরিচালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন নিসচা কেন্দ্রীয় সহ সাংগঠনিক সম্পাদক ও আজীবন সদস্য মো. জহিরুল ইসলাম মিশু।
প্রধান বক্তার বক্তব্য রাখেন সাবেক কাউন্সিলর বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালিক। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন নিসচা সিলেট মহানগর শাখার সভাপতি রোটা. এম. ইকবাল হোসেন, স্বাগত বক্তব্য রাখেন নিসচা সিলেট জেলা শাখার সাধারণ সম্পাদক শাহ মোঃ লোকমান আলী।
মানববন্ধনে বক্তারা বলেন, নিসচার দীর্ঘ ২৫ বছর ধরে সড়ক নিরাপত্তার দাবিতে আন্দোলন করে যাচ্ছে যা আজ জাতীয় আন্দোলনে পরিণত হয়েছে। কোমলমতি শিক্ষার্থীরা চুখে আঙ্গুল দিয়ে দেশের মানুষকে দেখিয়ে দিয়েছে নিরাপদ সড়কের প্রয়োজনীয়তা রয়েছে। নিসচা আন্দোলনরত শিক্ষার্থীদের ৯ দফা দাবির প্রতি পূর্ণ সমর্থন জানিয়ে বক্তারা অবিলম্বে এই ৯ দফা দাবি বাস্তবায়নের জন্য প্রধানমন্ত্রীর সরাসরি হস্তক্ষেপ কামনা করেন এবং কতোদিনের মধ্যে তা বাস্তবায়নের মুখ দেখবে তা সুনির্দিষ্ট ব্যাখ্যা জনসাধারণের সামনে উপস্থাপনের জন্য জোর দাবি জানান। বক্তারা দেশের সুশীল সমাজকে ঘরে না বসে নিরাপদ সড়ক চাই সংগঠনের দীর্ঘ দিনের সড়ক নিরাপত্তা আন্দোলনের সাথে এগিয়ে আসার আহ্বান জানান এবং সরকারের দায়িত্বশীলদের দায়িত্বহীন বক্তব্য প্রদান না করে দায়িত্বশীল বক্তব্য প্রদানের আহ্বান জানান।
এছাড়াও মানববন্ধনে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন সাবেক কাউন্সিলর শামীমা স্বাধীন, নিসচা সিলেট জেলার সহ সভাপতি কবির হোসেন খান, সহ সাধারন সম্পাদক মাহমুদ হোসেন খান, মহানগর সাংগঠনিক সম্পাদক কামরুল ইসলাম, দুর্ঘটনা অনুসন্ধান সম্পাদক সুহেল আহমদ চৌধুরী, যুব সম্পাদক মাসুদুজ্জামান তফাদার মুক্তার, বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন সংস্থা শাহপরাণ থানা শাখার সভাপতি সৈয়দ আকরাম আল শাহান, মানবাধিকার কর্মী নাসিমা রহমান পলি, ইমদাদুল ইসলাম পাপ্পু, আবুল কালাম, জামরুল ইসলাম, সাকিল আহমদ, নিসচা সিলেট জেলা ও মহানগর শাখার রিংকু দাস, পরিমল পাল, নাজিব আহমদ অপু, জুবের আহমদ, মাহমুদা নাজনিন রুবি, জান্নাতুল নাজনিন আশা, আব্দুল মোমিন সুমন, রাহেল মিয়া, মনিরুল ইসলাম, আলমগীর হোসেন, আমিনুর রহমান রাইসান, হাবিবুর রহমান হাবিব, হাবিবুল্লাহ, দিলাল, তাহের ইসলাম, মহি উদ্দিন সালেক, জয়নুল ইসলাম, মনসুর আহমদ, শাহ আলামিন, এনামূল হক প্রমুখ। বিজ্ঞপ্তি