সিলেট বিভাগ গণদাবী ফোরামের সভা ॥ ঈদুল আযহার পূর্বে সিলেটের ক্ষতিগ্রস্ত রাস্তাঘাট সংস্কার করার দাবী

সিলেট বিভাগ গণদাবী ফোরামের এক সভায় সিলেট বিভাগে ক্ষতিগ্রস্ত রাস্তাঘাটের মেরামত সংস্কার না করায় আশংকাজনকভাবে দুর্ঘটনা ও দুর্ঘটনাজনিত প্রাণহানি বৃদ্ধি পাওয়ায় গভীর উদ্বেগ প্রকাশ করে আসন্ন ঈদুল আযহার পূর্বে সকল রাস্তা মেরামত সংস্কার করে যান চলাচলের উপযোগী করার দাবী জানানো হয়েছে। গতকাল ২ আগষ্ট বৃহস্পতিবার বিকেলে সিলেট বিভাগ গণদাবী ফোরামের উদ্যোগে ফোরামের সুরমা ম্যানশনস্থ কার্যালয়ে অনুষ্ঠিত আলোচনা সভায় উপরোক্ত দাবী জানানো হয়।
সিলেট বিভাগ গণদাবী ফোরাম কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সভাপতি চৌধুরী আতাউর রহমান আজাদ এডভোকেটের সভাপতিত্বে এবং সিলেট জেলা সাধারণ সম্পাদক সাংবাদিক চৌধুরী দেলওয়ার হোসেন জিলনের উপস্থাপনায় সভায় আসন্ন ঈদুল আযহা উপলক্ষে ঘরমুখী যাত্রীদের যাতায়াত ও নিরাপত্তার স্বার্থে ঈদের পূর্বের ৩ দিন ও ঈদের পরের ৩ দিন সিলেট-ঢাকা ও সিলেট-চট্টগ্রাম লাইনে দু’টি করে বিশেষ ট্রেন চালুর দাবী জানানো হয়। প্রতি বছর ঈদুল আযহা উপলক্ষে সিলেট নগরীর যত্রতত্র পশুর হাট বসিয়ে পরিবেশ নষ্ট ও যানজট সৃষ্টির ফলে জনদুর্ভোগ বৃদ্ধি পাওয়ায় গভীর উদ্বেগ প্রকাশ করে জনদুর্ভোগ নিরসনকল্পে নির্ধারিত স্থান ছাড়া অন্যত্র পশুর হাট যাতে না বসতে পারে সে জন্য প্রশাসনকে সজাগ দৃষ্টি রাখার আহবান জানানো হয়। আসন্ন ঈদুল আযহা উপলক্ষে সুবিধা বঞ্চিত মানুষের মধ্যে খাদ্য, নগদ অর্থ ও অন্যান্য সামগ্রী এবং সকল ভিজিএফ কার্ডধারীদের মধ্যে খাদ্য সামগ্রী প্রদানের দাবী জানানো হয়। পরিবেশ সুরক্ষার স্বার্থে সিটি কর্পোরেশন এলাকায় কুরবানীর পশুর বর্জ্য যত্রতত্র না ফেলে নির্ধারিত স্থানে বর্জ্য ফেলা ও অপসারণের যথাযথ ব্যবস্থা গ্রহণের দাবী জানানো হয়। এছাড়া হযরত শাহজালাল (রহ.) এর উরুসে আগত সকল ভক্ত ও পর্যটকদের প্রতি সিলেটবাসীর পক্ষ থেকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়ে পর্যটকদের যাতায়াত ও নিরাপত্তার ব্যাপারে পর্যাপ্ত ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে দাবী জানানো হয়।
সভায় বক্তব্য রাখেন সিলেট বিভাগ গণদাবী ফোরামের উপদেষ্টা পরিষদের সদস্য শাহ শেরওয়ান মোহাম্মদ কামালী, সহ-সভাপতি মুক্তিযোদ্ধা কাজী গোলাম মর্তুজা, সিলেট মহানগর শাখার সভাপতি শামীম হাসান চৌধুরী এডভোকেট, সিলেট জেলা সাধারণ সম্পাদক সাংবাদিক চৌধুরী দেলওয়ার হোসেন জিলন, দেওয়ান মসুদ রাজা চৌধুরী, শিক্ষক আব্দুল মালিক, আবেদ আক্তার চৌধুরী, শরীফুল হুদা চৌধুরী এডভোকেট, যুব সংগঠক কয়েছ আহমদ সাগর, এম.এ জলিল, তামিম চৌধুরী আপন প্রমুখ। বিজ্ঞপ্তি