স্থগিত হওয়া ২ কেন্দ্রের ভোট গ্রহণ ১১ আগষ্ট

স্টাফ রিপোর্টার :
সিলেট সিটি করপোরেশন (সিসিক) নির্বাচনে অনিয়ম ও গোলযোগের অভিযোগে ভোট গ্রহণ স্থগিত হওয়া দুই কেন্দ্রের পুনরায় আগামী ১১ আগষ্ট ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এ দুই কেন্দ্রে ভোট গ্রহণ স্থগিত থাকার কারণে সিসিক নির্বাচনে মেয়র পদে এবং ২৪ ও ২৭নং ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ফল প্রকাশ আটকে রয়েছে। এছাড়া সংরক্ষিত ৮ ও ৯নং ওয়ার্ডেও ফলাফল আনুষ্ঠানিকভাবে ঘোষণা করতে পারছে না ইসি।
গতকাল বুধবার সংবাদমাধ্যমকে নির্বাচন কমিশনের উপ সচিব ফরহাদ হোসেন জানান, ইতোমধ্যে আমরা তারিখ নির্ধারণ করে সিলেটের রিটার্নিং কর্মকর্তাকে নির্দেশনা পাঠিয়ে দিয়েছি।
গত ৩০ জুলাই সিসিক নির্বাচন হয়। নির্বাচনে সংঘাতের কারণে ২৪ ও ২৭নং ওয়ার্ডের দুটি কেন্দ্রে ভোট গ্রহণ স্থগিত করা হয়। এ দুই কেন্দ্র হচ্ছে- ২৪ নম্বর ওয়ার্ডের শাহ সৈয়দ বোরহান উদ্দিন (রহ.) মাদ্রাসা (কেন্দ্র-১১৬) ও ২৭ নং ওয়ার্ডের হবিনন্দি সরকারি প্রাথমিক বিদ্যালয় (কেন্দ্র-১৩৪)। এর মধ্যে শাহ গাজী সৈয়দ বোরহান উদ্দিন (রহ.) মাদ্রাসা কেন্দ্রের ভোটার সংখ্যা ২ হাজার ২ শত ২১ জন ও হবিনন্দি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের ভোটার সংখ্যা ২ হাজার ৫ শত ৬৬টি। ২৭ নম্বর ওয়ার্ডের আজম খাঁন (ঘুড়ি) ভোট পান ৩২৫৪টি এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আব্দুল জলিল নজরুল (টিফিন ক্যারিয়ার) পান ২১০২ ভোট । এছাড়া সংরক্ষিত-৮ আসনে (২২, ২৩ ও ২৪ নং ওয়ার্ড) : রেবেকা আক্তার লাকী (জিপ গাড়ি) ৫৯৭৭ ভোট পেয়ে এগিয়ে রয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সালেহা কবীর শেপী (চশমা) ৩৯৩৫টি ভোট পান। সংরক্ষিত-৯ আসনে (২৫, ২৬ ও ২৭ নং ওয়ার্ড) : এডভোকেট রোকসানা বেগম শাহনাজ (চশমা) ৭৯৭০টি ভোট পেয়ে এগিয়ে রয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সামিরুন নেসা (গ্লাস) ভোট পান ৫৪৭৫টি।
এ দুই কেন্দ্রে ভোট আছে মোট ৪৭৮৭টি। মেয়র পদে বিএনপি নেতা আরিফুল হক চৌধুরী ৪৬২৬ ভোটে এগিয়ে আছেন। তাই আওয়ামী লীগ নেতা বদর উদ্দিন আহমদ কামরানকে জিততে হলে এ দুই কেন্দ্রে কমপক্ষে ৪৬২৭ ভোটারকে ভোট দিতে হবে এবং সব ভোট নৌকা প্রতীকে পড়তে হবে। একটি ভোটও বাতিল হলে কিংবা কোনো ভোট ধানের শীষে পড়লেই শেষ হয়ে যাবে কামরানের সম্ভাবনা। সিলেট সিটি করপোরেশনে সোমবার ১৩৪টি কেন্দ্রে ভোট গ্রহণ করা হয়। ১৩২টি কেন্দ্রের মধ্যে বিএনপি মনোনীত ধানের শীষ প্রতীকের মেয়র পদপ্রার্থী আরিফুল হক চৌধুরী পেয়েছেন ৯০ হাজার ৪৯৬ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের মেয়র পদপ্রার্থী বদর উদ্দিন আহমদ কামরান পেয়েছেন ৮৫ হাজার ৮৭০ ভোট।
এদিকে, সংরক্ষিত-৭ আসনে (১৯, ২০ ও ২১ নং ওয়ার্ড) নাজনীন আকতার কণা (জিপ গাড়ি) ৪১৫৫টি ভোট পান এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নার্গিস সুলতানা (চশমা) ৪১৫৫টি সমান সমান ভোট পান।