হযরত শাহজালাল (রহ.)’র ওরস মোবারক কাল শুরু, পুলিশের নির্দেশনা

93

স্টাফ রিপোর্টার :
হযরত শাহজালাল (রহ.) এর পবিত্র মাজার শরীফে কাল বৃহস্পতিবার ধর্মীয় ভাবগাম্ভীর্যের সাথে ৬৯৯ তম পবিত্র ওরস মোবারক শুরু হচ্ছে।
উক্ত ওরস সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে পালনের লক্ষ্যে সিলেট মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে সিলেট মহানগর পুলিশ আইন, ২০০৯ এর ২৯ ধারার প্রদত্ত ক্ষমতাবলে সিলেট মহানগর এলাকার সকল সম্মানিত জনসাধারণকে আগামি-১/০৮/১৮খ্রি. দুপুর ২.০০ ঘটিকা হতে ৩/০৮/১৮খ্রি দুপুর ২.০০ ঘটিকা পর্যন্ত নিম্ন বর্ণিত নির্দেশনাবলী অনুসরণ করার জন্য বিশেষভাবে অনুরোধ করা হয়েছে।
পবিত্র ওরশে আগত ধর্মপ্রাণ জনসাধারণকে ব্যাগ, পোটলা, টিফিন ক্যারিয়ার বা এ জাতীয় কোন বস্তু বহন না করার জন্য অনুরোধ করা হল।
আগত ধর্মপ্রাণ জনসাধারণকে কোন অপরিচিত ব্যক্তি, অজ্ঞান পার্টির নিকট হতে কোন খাদ্যদ্রব্য গ্রহণ না করার জন্য অনুরোধ করা হল।
নগদ অর্থ, স্বর্ণালংকার ও মোবাইল ফোন’সহ মূল্যবান দ্রব্যাদি সর্তকতার সাথে বহন করার জন্য অনুরোধ করা হল।
সকল ধরণের প্রতারকদের বিষয়ে সর্তক থাকার জন্য অনুরোধ করা হল।
পুরুষ ও নারী পকেটমার হতে সর্বসাধারণকে সাবধান থাকার জন্য অনুরোধ করা হল।
সন্দেহজনক কোন ব্যক্তি বা বস্তু প্রত্যক্ষ করলে জরুরী ভিত্তিতে পুলিশ কন্ট্রোলরুম মোবাইল নম্বর ০১৭১৩-৩৭৪৩৭৫, ০১৯৯৫-১০০১০০, ০৮২১-৭১৬৯৬৮ সমূহে যোগাযোগ করার জন্য এবং উপস্থিত আইন-শৃঙ্খলা রক্ষায় নিয়োজিত বাহিনীকে অবহিত করার জন্য অনুরোধ করা হল। ৭. হারানো ও প্রাপ্তি সংবাদের জন্য মাজার সংলগ্ন সংশ্লিষ্ট বুথে যোগাযোগ করুন।
যানবাহন ও ট্রাফিক ব্যবস্থাপনা।
সিলেট মহানগর এলাকায় হযরত শাহজালাল (রহ.) মাজার ও তার আশপাশ এলাকায় কোন যানবাহন পার্কিং না করার জন্য অনুরোধ করা হল।
পবিত্র ওরস চলাকালীন সময়ে আম্বরখানা-চৌহাট্টা রাস্তায় যান চলাচল বন্ধ থাকবে।
উক্ত সময়ে দর্শন দেউরী হতে ঝর্ণারপার রাস্তায় সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ থাকবে।
উক্ত সময়ে রাজার গলি হতে মাজারের প্রধান গেইট পর্যন্ত রাস্তায় যান চলাচল বন্ধ থাকবে।
উক্ত সময়ে মিরের ময়দানস্থ হোটেল হেরিটেজ হতে ঝর্ণারপার রাস্তায় যান চলাচল বন্ধ থাকবে।
উক্ত সময়ে আলিয়া মাদ্রাসা সড়কস্থ পূবালী ব্যাংক গেইট হতে মিনার গেইট পর্যন্ত রাস্তায় যানবাহন চলাচল বন্ধ থাকবে।
পবিত্র ওরস চলাকালীন মাজার সংলগ্ন এলাকায় বসবাসকারী জনসাধারণ সুনির্দিষ্ট/উপযুক্ত তথ্য প্রদান করে যানবাহন প্রবেশ করতে পারবে।
যান চলাচলে আরোপিত বিধি নিষেধ এ্যাম্বুলেন্স, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও অন্যান্য অত্যাবশ্যকীয় সেবা প্রদানকারী সংস্থার জন্য শিথিল থাকবে। আইন-শৃঙ্খলা সংক্রান্তে যে কোন বিষয়ে তথ্য, অভিমত বা অভিযোগ থাকলে নিম্নে বর্ণিত মোবাইল নাম্বারে ফোন করার জন্য অনুরোধ করা যাচ্ছে।
পুলিশ কমিশনার, এসএমপি,সিলেট-০১৭১৩-৩৭৪৫০৬, উপ-পুলিশ কমিশনার (উত্তর),এসএমপি, সিলেট-০১৭১৩-৩৭৪৫০৯, অতিঃ উপ-পুলিশ কমিশনার (উত্তর), এসএমপি, সিলেট-০১৭১৩-৩৭৪৫১২, এসি, কোতোয়ালি মডেল থানা, এসএমপি, সিলেট-০১৭১৩-৩৭৪৫১৫, অফিসার ইনচার্জ, কোতোয়ালি মডেল থানা, এসএমপি, সিলেট-০১৭১৩-৩৭৪৫১৭।
সিলেট মেট্রোপলিটন পুলিশ শান্তি-শৃঙ্খলা রক্ষা,অপরাধ দমন এবং শান্তি পূর্ণ ও যথাযথ ধর্মীয় ভাব গাম্ভির্যের সাথে পবিত্র ওরশ সুষ্ঠুভাবে সম্পন্ন করার লক্ষে নগরবাসীর নিরাপত্তার স্বার্থে সকলকে সহযোগিতা কামনা করা হয়েছে বলে গণ-বিজ্ঞপ্তি উল্লেখ করা হয়।