প্রাথমিকে শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ

কাজিরবাজার ডেস্ক :
দেশের সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শূন্যপদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। বরাবরের মত এবারও পুরুষ প্রার্থীদের জন্য শিক্ষাগত যোগ্যতা স্নাতক এবং মহিলা প্রার্থীদের জন্য এইচএসসি রাখা হয়েছে।
৩০ জুলাই অধিদপ্তরের ওয়েবসাইটে এই বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।
প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ড. মো. আবু হেনা মোস্তফা কামাল, এনডিসি স্বাক্ষরিত নিয়োগ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরাধীন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের রাজস্বখাতভূক্ত ‘সহকারি শিক্ষক’ এর শূন্যপদে অস্থায়ীভাবে নিয়োগের জন্য বাংলাদেশের প্রকৃত নাগরিকদের নিটক থেকে (পাবর্ত্য তিন জেলা, রাঙ্গামাটি, খাগড়াছড়ি, বান্দরবান ব্যতীত) নির্দেশনা অনুযায়ী দরখাস্ত আহ্বান করা যাচ্ছে।
নিয়োগ বিজ্ঞপ্তি অনুযায়ী, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে আবেদন করতে হবে। আবেদন নেয়া হবে ১ আগস্ট ২০১৮ থেকে ৩০ আগস্ট ২০১৮ পর্যন্ত। অনলাইনে আবেদনের ৭২ ঘণ্টার মধ্যে টেলিটক নম্বরের মাধ্যমে ১৬৬.৫০ টাকা পরিশোধ করতে হবে।
আবেদনের যোগ্যতা:
পুরুষ প্রার্থীদের ক্ষেত্রে: কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে ন্যূনতম দ্বিতীয় বিভাগ/শ্রেণী/সমমানের জিপিএ-সহ স্নাতক বা সমমানের ডিগ্রি।
মহিলা প্রার্থীদের ক্ষেত্রে: উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় ন্যূনতম দ্বিতীয় বিভাগ/সমমানের জিপিএ-সহ উত্তীর্ণ বা স্নাতক বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ।
বয়স : ৩০ আগস্ট ২০১৮ তারিখে ১৮ থেকে ৩০ বছর। তবে মুক্তিযোদ্ধার সন্তান ও প্রতিবন্ধীর ক্ষেত্রে বয়সীমা ৩২ পর্যন্ত।
বরাবরের মত এবার প্রাথমিকে সহকারি শিক্ষক নিয়োগে মুক্তিযোদ্ধা কোটা, পোষ্য কোটা এবং প্রতিবন্ধী কোটা রয়েছে।
আবেদনকারী প্রার্থীদের মধ্যে থেকে যোগ্য প্রার্থীদের লিখিত পরীক্ষার জন্য ডাকা হবে।
বিস্তারিত জানতে এবং আবেদন করতে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইট (যঃঃঢ়ং://ফঢ়ব.ঢ়ড়ৎঃধষ.মড়া.নফ/) ভিজিট করুন।