বরিশালে নতুন মেয়র সাদিক আবদুল্লাহ

কাজিরবাজার ডেস্ক :
নতুন মেয়র পেয়েছে বরিশাল নগরবাসী। সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে বেসরকারি ফলাফলে মেয়র নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ।
এই সিটি করপোরেশনের মোট ১২৩টি কেন্দ্রের মধ্যে সর্বশেষ পাওয়া ১০৭টি কেন্দ্রের ফলাফলে নৌকা প্রতীকে সাদিক আবদুল্লাহ পেয়েছেন ১ লাখ ৯ হাজার ৮০১ ভোট। নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির মজিবর রহমান সরোয়ার পেয়েছেন ১৩ হাজার ০৪১ ভোট।
তবে ভোটে অনিয়মের অভিযোগে বিএনপির মেয়র প্রার্থী দুপুরের আগে ভোট বর্জনের ঘোষণা দেন। এই সিটিতে আরও দুজন ভোট বর্জন করেন- ইসলামী আন্দোলন বাংলাদেশের ওবায়দুর রহমান মাহবুব (হাতপাখা) ও বাসদের ডা. মনীষা চক্রবর্তী (মই)। এখানে মেয়র পদে আরও দুজন প্রতিদ্বন্দ্বিতা করেন।
অনিয়মের কারণে বরিশালে ১৬টি কেন্দ্রের ভোট স্থগিত করেছে নির্বাচন কমিশন। প্রধান দুই প্রার্থীর প্রাপ্ত ভোটের যে ব্যবধান (৯৬ হাজার ৭৬০), তার চেয়ে অনেক কম রয়েছে ওই ১৬ কেন্দ্রে- ৩২ হাজার ৯৩০ ভোট। তাই ১৬টি কেন্দ্রের ভোট ছাড়াই সাদিক আবদুল্লাহ মেয়র পদে বিজয়ী ঘোষিত হন।
আজ সোমবার সকাল আটটা থেকে বরিশালসহ রাজশাহী ও সিলেট সিটি করপোরেশন নির্বাচনে একয়োগে ভোট নেয়া হয়। একটানা ভোট গ্রহণ চলে বিকাল চারটা পর‌্যন্ত।
এবার বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে মোট ভোটার ছিলেন ২ লাখ ৪২ হাজার ১৬৬ জন। নারী ভোটার ১ লাখ ২০ হাজার ৭৩০ জন এবং পুরুষ ভোটার ১ লাখ ২১ হাজার ৪৩৬।
এ ছাড়া বরিশালে কাউন্সিলর পদে সাধারণ ৩০টি ও সংরক্ষিত ১০টি ওয়ার্ডে প্রতিদ্বন্দ্বিতা করেন মোট ১২৯ জন।