ইদ্রিস খান মেধা বৃত্তি ও সনদ বিতরণ ॥ সমাজ ও দেশের কল্যাণে কাজ করার প্রেষণা নিয়ে শিক্ষার্থীদেরকে গড়ে উঠতে হবে

পিছিয়ে পড়া জনগোষ্ঠীর শিক্ষার্থীদেরকে অনুপ্রেরণা দেওয়া এবং তাদের মেধার স্বীকৃতি প্রদানের মাধ্যমে তাদেরকে শিক্ষা-দীক্ষায় উৎকর্ষ সাধনের পাশাপাশি সমাজ ও দেশের উন্নয়নে অবদান রাখার জন্য ইদ্রিস খান মেধাবৃত্তি প্রদান করা হয়েছে।
গত ২৫ জুলাই বৃস্পতিবার বিশ্বনাথ উপজেলার দৌলতপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এই মেধাবৃত্তি প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়।
দৌলতপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মো. বালাগত হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ইদ্রিস খান মেধাবৃত্তি প্রকল্পের চেয়ারম্যান বিশিষ্ট সমাজসেবী ও শিক্ষানুরাগী যুক্তরাজ্য প্রবাসী রুহুল আমিন খান।
প্রধান অতিথির বক্তব্যে রুহুল আমিন খান বলেন, নৈতিকতা এবং মূল্যবোধসম্পন্ন শিক্ষা অর্জন করে সতিকার মানুষ হিসেবে নিজেদেরকে গড়ে তুলতে হবে। সমাজ ও দেশের কল্যাণে কাজ করার প্রেষণা নিয়ে প্রচেষ্টা চালালে শিক্ষার্থীরাই একদিন দেশের শ্রেষ্ঠ সম্পদে পরিণত হবে। পিছিয়ে পড়া জনগোষ্ঠীর মধ্যকার শিক্ষাথীদেরকে এগিয়ে নিয়ে যাবার প্রত্যয় নিয়ে কাজ করে যাচ্ছে ইদ্রিস খান মেধাবৃত্তি।
দৌলতপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাসির উদ্দিনের পরিচালনায় অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট সরকারি টিচার্স ট্রেনিং কলেজের সহকারী অধ্যাপক ড. মো. দিদার চৌধুরী, শিক্ষানুরাগী ফরিদ আহমদ, শরিফ আহমদ, দৌলতপুর মাদরাসার সভাপতি মো. আরিফ উল্লাহ সিতাব, সুপার মাওলানা শিহাব উদ্দিন, প্রবাসী শিক্ষানুরাগী সিরাজুল হক, সমাজসেবী সিরাজ উদ্দিন। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন হাফিজ মো. নুরুল আফসার। অনুষ্ঠানে শিক্ষার্র্থীদের তাদের মেধার স্বীকৃতিস্বরূপ বৃত্তি এবং সনদপত্র বিতরণ করা হয়। বিজ্ঞপ্তি