ড. মো. হাবিবুর রহমানের মৃত্যুবার্ষিকীতে শাবিতে স্মরণ সভা

70

শাবি থেকে সংবাদদাতা :
শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) সমাজকর্ম বিভাগের প্রতিষ্ঠাতা ও সাবেক ভাইস-চ্যান্সেলর প্রয়াত প্রফেসর ড. এম হাবিবুর রহমান স্মরণে স্মরণ সভা অনুষ্ঠিত হয়েছে।
রবিবার সকাল ১১টায় শাবি সমাজকর্ম বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. ফয়সাল আহমেদ এর সভাপতিত্বে ও সমাজকর্ম বিভাগের শিক্ষার্থী ফাহমিদা খান ঊমির সঞ্চালনায় স্মরণ সভাটি বিশ্ববিদ্যালয়ের মিনি অডিটরিয়মে অনুষ্ঠিত হয়। এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শাবির ভাইস চ্যান্সেলর প্রফেসর ফরিদ উদ্দিন আহমেদ ।
প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর ফরিদ উদ্দিন আহমেদ বলেন, প্রফেসর ড. মোহাম্মদ হাবিবুর রহমানকে আমি ব্যক্তিগতভাবে চিনি না এবং তাকে দেখিও নাই। না দেখলেও আজকের স্মরণ সভার বক্তাদের কথা শুনে বুঝতে পারলাম তিনি অনেক সচেতন একজন মানুষ ছিলেন। প্রফেসর ড. মোহাম্মদ হাবিবুর রহমান কর্মক্ষেত্রে সহযোগিতামূলক পরিবেশ তৈরি করতে পেরেছিলেন। তিনি পেশায় সমাজকর্ম বিভাগের শিক্ষক হলেও সমাজকর্ম বিভাগসহ সকল ক্ষেত্রেই তিনি দক্ষতার সাথে তার দায়িত্ব পালন করে গেছেন। শাবিপ্রবির প্রাক্তন ভিসি হিসাবে তার জীবন স¤পর্কে আমাদের আরো জানা উচিত।
তিনি আরো বলেন, প্রফেসর ড. এম হাবিবুর রহমান আমার আদর্শ। কেননা এই বিশ্ববিদ্যালয়ের যে কয়জন ভিসি তাদের কর্মের প্রতিফলন রেখে গেছেন তার মধ্যে প্রফেসর ড. এম হাবিবুর রহমান অন্যতম।
স্মরণ সভায় সমাজকর্ম বিভাগের এ্যাসিস্ট্যান্ট প্রফেসর মো. আবুল কাশেম মরহুম অধ্যাপক হাবিবুর রহমান: একজন জনপ্রিয় শিক্ষক, দক্ষ প্রশাসক ও আদর্শ নেতার প্রতিকৃতি বিষয়ক প্রবন্ধটি উপস্থাপন করেন।
স্মরণ সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শাাবি কোষাধ্যক্ষ প্রফেসর ড. ইলিয়াস উদ্দিন বিশ্বাস।
এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন স্কুল অব লাইফ সায়েন্স এর ডিন প্রফেসর ড. মো. শামসুল হক প্রধান, প্রফেসর ড. তুলসী কুমার দাশ, প্রফেসর. ড. নিয়াজ আহমেদ, প্রফেসর ড. ইসমাইল হোসেন, প্রফেসর আমেনা পারভীন, প্রফেসর ড. মিজানুর রহমান, এ্যাসিস্ট্যান্ট প্রফেসর ড. মো. আলী ওয়াক্কাস, এ্যাসিস্ট্যান্ট প্রফেসর মো. ফখরুল ইসলাম, এ্যাসিস্ট্যান্ট প্রফেসর কৃত্তিবাস পাল, এ্যাসিস্ট্যান্ট প্রফেসর প্রিয়াঙ্কা ভট্টাচর্য, বিভাগের প্রথম ব্যাচের শিক্ষার্থী ও শাবিপ্রেস ক্লাবের প্রতিষ্ঠাতা সাধারণ স¤পাদক অধ্যক্ষ ইমাম হাসান মুক্তি সহ বিভাগের সকল শিক্ষার্থীরা।