ইসলামিক ইনস্টিটিউট বাংলাদেশের সেমিনারে বিচারপতি ছিদ্দিকুর রহমান মিয়া ॥ ইসলাম ও মানবতার কল্যাণে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে

বাংলাদেশ সুপ্রীম কোর্টের আপিল বিভাগের সাবেক বিচারপতি মোঃ ছিদ্দিকুর রহমান মিয়া বলেছেন, যারা ইসলাম ও দেশ বিরোধী কাজ করে সন্ত্রাস ও জঙ্গিবাদ সৃষ্টি করে, তাদের বিরুদ্ধে সচেতন হয়ে প্রতিরোধ গড়ে তুলতে হবে। তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমৃত্যু ইসলামের কল্যাণে কাজ করেছেন। তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা যোগ্য পিতার মত দক্ষতার সাথে ইসলাম ও মাবতার কল্যাণে কাজ করে যাচ্ছেন। তিনি ইসলাম ও মানবতার কল্যাণে সবাইকে নিজ নিজ অবস্থান থেকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহবান জানান।
গতকাল ২৬ জুলাই বৃহস্পতিবার সিলেট নগরীর একটি হোটেলে দেশের প্রতিটি জেলার ন্যায় সিলেটে ইসলামিক ইনস্টিটিউট বাংলাদেশ আয়োজিত ‘ইসলাম ও মাবতার উন্নযনে করণীয়’ শীর্ষক উলামা-মাশায়েখ সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।
ইসলামিক ইনস্টিটিউট বাংলাদেশের চেয়ারম্যান এইচ.এম.জি মোস্তফা ওয়াহিদ এর সভাপতিত্বে ও অর্থ সচিব মুফতি মুহিববুল্লাহ’র পরিচালায় অনুষ্ঠানে প্রধান আলোচকের বক্তব্য রাখেন ভারতে কলকাতাস্থ মাওলানা আব্দুল হামীদ ওয়াকফ এস্টেট মসজিদের ইমাম ও খতিব শায়খ মুফতী মুহাম্মদ খলির কাওসার, হযরত শাহজালাল র. দরগাহ মাদরাসার শায়খুল হাদীস মুফতী মাওলানা মুহিব্বুল হক গাছবাড়ী, যুক্তরাষ্ট্রের নিউইয়র্কস্থ জ্যাকসন হাইটস ইসরামিক সেন্টার ও মসজিদের খতিব শায়খ মাওলানা আল ইমরান, চান্দারগাঁও ফাজিল মাদরাসার সিলেটের ভাইস প্রিন্সিপাল শায়খ মাওলানা মুফতী সরওয়ারে জাহান প্রমুখ।
এছাড়াও সেমিনারে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন সিলেট মহানগর ইমাম সমিতির সভাপতি মাওলানা হাবীব আহমদ শিহাব, রহমানিয়া প্রতিবন্ধী কল্যাণ ফাউন্ডেশনের সভাপতি আলহাজ¦ আতাউর রহমান খান শামছু, মাওলানা আবুল হুসাইন চতুলী, কদমতলী পয়েন্ট জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা মজির উদ্দীন কাসেমী, জামিয়া মাহমুদিয়া সোবহানীঘাটে নায়েবে মুহতামীম হাফিজ মাওলানা আহমদ সগীর, শিক্ষক মাওলানা ইব্রাহীম আলী, বারুতখানা টাইটেল মাদরাসার শায়খুল হাদীস মাওলানা ওয়ারিছ উদ্দিন, সিলেট মহানগর জমিয়তের সাধারণ সম্পাদক মাওলানা আবু বকর সিদ্দিক সরকার, জেলা ছাত্র জমিয়তের আহবায়ক মাওলানা কায়সান মাহমুদ আকবরী, এডভোকেট মোজাম্মেল হোসেন লিটন, বিশেষ আলেম মাওলানা গোলাম রব্বানী, রেজাউল হক এলএলবি, বায়জিদ খান, আল আমিন আহমদ নাঈম। পবিত্র কুরআন তেলাওয়াতের মাধ্যমে শুরু হওয়া সেমিনার মোনাজাতের মাধ্যমে সমাপ্ত হয়। বিজ্ঞপ্তি