শাবিতে দুই দিনব্যাপী ন্যাশনাল ক্যাম্পাস জার্নালিজম ফেস্ট শুরু আজ

শাবি থেকে সংবাদদাতা :
শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ে দুই দিনব্যাপী ন্যাশনাল ক্যাম্পাস জার্নালিজম ফেস্ট ২০১৮ অনুষ্ঠিত হবে শুক্র ও শনিবার।
বৃহস্পতিবার শাবি প্রেসক্লাবের সভাপতি আব্দুল্লাহ আল মনসুর ও সাধারণ সম্পাদক ফয়জুল্লাহ ওয়াসিফ জানান, দুই দিনব্যাপী এ উৎসবে অংশগ্রহণ করবে শাবি প্রেসক্লাবের সাবেক নেতৃবৃন্দ ও বিভিন্ন ক্যাম্পাস থেকে আগত প্রায় তিন শতাধিক ক্যাম্পাস সাংবাদিক। এর পাশাপাশি থাকছে ক্যাম্পাস সাংবাদিকতার সমস্যা, সম্ভাবনা ও সমসাময়িক বিষয়গুলো নিয়ে বিভিন্ন লার্নিং ও ডিসকাশন সেশন।
দুই দিনব্যাপী এ উৎসবের ১ম দিন শুক্রবার সকাল সাড়ে ৯ টায় অনুষ্ঠানের উদ্বোধন করবেন বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল। উদ্বোধন শেষে রয়েছে আনন্দ র‌্যালি, ১০ টায় লার্নিং সেশন, দুপুর ২ টায় অভিজ্ঞতা বিনিময়, বিকেল ৩ টায় ডকুমেন্টারি প্রদর্শনী ও ৪ টায় ক্যাম্পাস ভ্রমণ।
এছাড়া ২য় দিন শুক্রবার সকাল ৯ টায় গ্র“প আলোচনা, সাড়ে ১১ টায় লার্নিং সেশন, আড়াইটায় সমাপনী অনুষ্ঠান। সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে থাকবেন প্রধানমন্ত্রীর তথ্য বিষয়ক উপদেষ্টা ও ডেইলি অবজারভারের সম্পাদক ইকবাল সোবহান চৌধুরী, একুশে টিভির প্রধান সম্পাদক মঞ্জুরুল আহসান বুলবুল, সম্মানিত অতিথি হিসেবে থাকবেন শাবি উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।
বিকেলে ৪ টায় উৎসবের বিশেষ আকর্ষণ হিসেবে থাকবে ‘কেমন চাই আগামীর ক্যাম্পাস’ শিরোনামে উম্মুক্ত প্রশ্নোত্তর পর্বের একটি সেশন যেখানে শিক্ষার্থীদের মুখোমুখি হবেন শাবি উপাচার্য। এ পর্বে ক্যাম্পাসে শিক্ষার্থীদের বিভিন্ন সমস্যা, সমাধান ও পরামর্শমূলক প্রশ্নের উত্তর দেবেন তিনি। পরবর্তীতে সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবশেনের মাধ্যমে দুই দিনব্যাপী এ উৎসবের সমাপ্তি ঘটবে।
এছাড়াও লার্নিং সেশন ও অভিজ্ঞতা বিনিময় পর্বে মেনটর হিসেবে সাংবাদিকতায় নিজের অভিজ্ঞতা, সমস্যা ও সম্ভাবনা নিয়ে কথা বলবেন, বিবিসি বাংলার সাংবাদিক আকবর হোসেন, যমুনা টিভির বিশেষ প্রতিনিধি মোহসিন উল হাকিম, মাছারাঙা টিভির বিশেষ প্রতিনিধি বদরুদ্দোজা বাবু।