সিওমেকে হামলার ঘটনা ॥ স্বেচ্ছাসেবক লীগ নেতা সুজনের বিরুদ্ধে মামলা, প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ

স্টাফ রিপোর্টার :
বাংলাদেশ নার্সেস এসোসিয়েশন সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল শাখার উদ্যোগে সিটি নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র পদপ্রার্থী বদর উদ্দিন আহমদ কামরানের সমর্থনে আয়োজিত মতবিনিময় সভায় হামলা ও সভামঞ্চ ভাংচুরের ঘটনার মামলা দায়ের করা হয়েছে। মামলায় মহানগর স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক মামুনুর রশীদ সুজনকে প্রধান আসামী এবং ১০-১২ জন অজ্ঞাতনামাদের আসামী করে গতকাল বুধবার নার্সেস এসোসিয়েশন সিওমেক শাখার পক্ষে কোতোয়ালী থানায় এ মামলা দায়ের করেন অরবিন্দ দাস।
উল্লেখ্য, গত মঙ্গলবার নার্সেস এসোসিয়েশন সিওমেক শাখার সাধারণ সম্পাদক ইসরাইল আলী সাদেকের উপর হামলা এবং বদর উদ্দিন আহমদ কামরানের সমর্থনে আয়োজিত সভায় বক্তব্যের সুযোগ না দেয়ায় সভা শেষে স্বেচ্ছাসেবকলীগ নেতা সুজনের নেতৃত্বে এ হামলা চালানো হয়। মামুনুর রশীদ সুজন মহানগর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও কাউন্সিলর আফতাব হোসেন খানের অনুসারী। এদিকে এ ঘটনায় মামুনুর রশীদ সুজনকে মহানগর স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক পদ থেকে বহিষ্কারের কথা বলেছেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন।
হামলার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ: বাংলাদেশ নার্সেস এসোসিয়েশন সিলেট ওসমানী মেডিকেল শাখার সাধারণ সম্পাদক ইসরাইল আলী সাদেকের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে ওসমানী মেডিকেলের বাংলাদেশ নার্সেস এসোসিয়েশন শাখার মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বক্তব্য রাখেন, বাংলাদেশ নার্সেস এসোসিয়েশন সিলেট শাখার প্রধান উপদেষ্টা পরিমল বণিক, সভাপতি শামীমা নাসরিন। এ সময় বক্তারা বলেন, ইসরাইল আলী সাদেকের উপর হামলাকারী স্বেচ্ছাসেবক লীগ নেতা মামুনুর রশিদ সুজনকে গ্রেফতার করে তাকে আইনের আতায় এনে তার বিচার করা হোক অন্যতায় আমরা যে কোন আন্দোলন কর্মসূচী দিতে বাধ্য হবো।
মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে উপস্থিত ছিলেন, সহ-সভাপতি নজরুল ইসলাম বাবলু, সিরাজুল ইসলাম, ভ্রান্তিবালা দেবী, জোবেদা খানাম, খাদিজা বেগম, যুগ্ম সাধারণ সম্পাদক সুলেমান আহমদ, সাহ-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, মোহাম্মদ ইউসুফ, সাংগঠনিক সম্পাদক অরবিন্দ চন্দ্র দাস, সহ-সাংগঠনিক সম্পাদক আমিনুল ইসলাম, আমিনুল ইসলাম, মহেশ বিশ্বাস, কোষাধ্যক্ষ নিলুফা ইয়াসমিন, সহ-কোষাধ্যক্ষ রেবা রাণী পাল, দপ্তর সম্পাদক ইমরান আহমদ তাপাদার, সহ-দপ্তর সম্পাদক শাহেনা আক্তার রেখা, প্রচার ও প্রকাশনা সম্পাদক চৌধুরী মো. সামছুল আলম, প্রচার ও প্রকাশনা সম্পাদক নাজির আলম, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক নুরুন্নাহার তালুকদার, সহ-ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক উজ্জল দাস, বিজ্ঞন ও গবেষণা সম্পাদক একরামুল হক, সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক মোঃ আব্দুল খালেক, সহ-সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক সবিতা রানী দে, ধর্ম সম্পাদক জাহিদ মাহমুদ, সহ-ধর্ম বিষয়ক সম্পাদক রতœা রাণী দাশ, ছাত্র বিষয়ক সম্পাদক তারিক হাসান, সহ-ছাত্র বিষয়ক সম্পাদক মোঃ কিবরিয়া খোকন, কার্যকরী সদস্য মোমেনা বেগম, শ্যামলী বালা, কুমারী রুবী রানী, আনোয়ারা বেগম, নাছিমা আক্তার, সুমন চন্দ্র দেব, আব্দুল্লাহ আল মামুন, রেখা রানী, কল্যাণী দত্ত, সাদিয়া সুলতানা, পারভীন সুলতানা চৌধুরী, ভুইয়াজাদী মোসা. ত্বাইয়েবুনা আক্তার, শাহানারা খানম, কাকলী রানী পাল, লোকমান হোসেন খান, সজিব কুমার ভদ্র, ছাব্বির আহমদ তফাদার প্রমুখ।