শাবিতে কর্মশালায় বক্তারা ॥ শিক্ষার্থীদের মাদক ও জঙ্গিবাদ থেকে বেরিয়ে আসতে হবে

শাবি থেকে সংবাদদাতা :
শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ে শিক্ষার গুণগত মান উন্নয়ন এবং শিক্ষর্থীদের নানাবিধ সমস্যা ও সমাধান নিয়ে কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। কর্মশালায় বক্তারা শিক্ষার্থীদের মাদক ও জঙ্গিবাদ থেকে বেরিয়ে আসার আহ্বান জানান।
বুধবার সকাল ১০ টা থেকে দিনব্যাপী বিশ^বিদ্যালয়ের মিনি অডিটোরিয়ামে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। ইনস্টিটিউশনাল কোয়ালিটি এস্যুরেন্স সেল (আইকিউএসি)-এর উদ্যোগে ৩য় দিনের মতো এ কর্মশালা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শাবি উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।
আইকিউএসির পরিচালক অধ্যাপক ড. আব্দুল আউয়াল বিশ^াসের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক ড. রাশেদ তালুকদার, প্রক্টর জহীর উদ্দিন আহমেদ, র‌্যাব-৯ এর পরিচালক লে. কর্ণেল আলী হায়দার আজাদ আহমেদ প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন আইকিউএসির অতিরিক্ত পরিচালক অধ্যাপক ড. আশরাফুল আলম।
প্রধান অতিথির বক্তব্যে শাবি উপাচার্য বলেন, বিশ^বিদ্যালয়ের সবকিছু শিক্ষার্থীদের জন্য, তারাই বিশ^বিদ্যালয়ের প্রাণ। তাদের সকল সমস্যা সমাধানে আমরা বদ্ধপরিকর। প্রধান সমস্যা সেজনজট অচিরেই নিরসন হবে, কোর্স শেষ করতে চার বছরের বেশি একদিনও লাগবে না। তাই সবার সহযোগিতা প্রয়োজন।
শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি আরো বলেন, শিক্ষার্থীদেরকে অবশ্যই মাদক ও জঙ্গিবাদ থেকে বেরিয়ে আসতে হবে। মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি গ্রহণ করা হবে। মাদক নির্মূলে আবাসিক হলগুলোতে মাঝে মাঝে যৌথ বাহিনী দ্বারা অভিযান পরিচালিত হবে। মাদকাসক্ত শিক্ষার্থীদের পুনর্বাসনের চেষ্টা করা হবে। এছাড়া শিক্ষার্থীদের বিশ^বিদ্যালয়ের নিয়ম-শৃঙ্খলা মেনে চলার আহ্বান জানান তিনি।
আইকিউএসির পরিচালক অধ্যাপক ড. আব্দুল আউয়াল বিশ^াস এসময় তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বিভিন্ন দিক-নির্দেশনামূলক বক্তব্য রাখেন। তিনি বলেন, আমরা আমাদের শিক্ষার্থীদের এমনভাবে তুলে গড়ে তুলব তারা যেন রাষ্ট্রের সুনাগরিক হিসেবে গড়ে উঠে।
র‌্যাব-৯ এর পরিচালক লে. কর্ণেল আলী হায়দার আজাদ আহমেদ মাদকের কুপ্রভাব, লক্ষণ ও প্রতিকার স¤পর্কে আলোকপাত করেন।
কর্মশালা শেষে উম্মুক্ত প্রশ্নোত্তরপর্ব সেশনের আয়োজন করা হয়। যেখানে শিক্ষার্থীরা তাদের বিভিন্ন সমস্যার কথা তুলে ধরেন।