ইসকন সিলেটে রথযাত্রা মহোৎসব আজ

26

সিলেটের দুইশ বছরের ঐতিহ্য সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম প্রধান অনুষ্ঠান শ্রী শ্রী জগন্নাথদেবের রথযাত্রা মহোৎসব আজ ১৪ জুলাই শনিবার। এজন্য সকল প্রস্তুতি সম্পন্ন করেছেন সিলেটের ইসকন মন্দির কর্তৃপক্ষ। আজ বিকাল ৩ টায় ইসকন মন্দির থেকে বের হবে রথযাত্রা। এর আগে তিনটি হোল্ডিং রথসহ রথযাত্রা অনুষ্ঠানের উদ্বোধন করবেন নগর আওয়ামী লীগের কেন্দ্রীয় সদস্য, মহানগরীর সভাপতি ও সিটি মেয়র প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সাবেক এমপি শফিকুর রহমান চৌধুরী।
জগন্নাথদেবের রথযাত্রা মহোৎসবকে ঘিরে ইসকন মন্দির সিলেটে ৯ দিনব্যাপী ব্যাপক ও বর্ণাঢ্য কর্মসূচি গ্রহণ করা হয়েছে। ভক্তরা প্রত্যাশায় রয়েছেন রথযাত্রায় যোগ দিয়ে জগন্নাথ দেবের বিশেষ কৃপার। ৯ দিনের অনুষ্ঠান সফল ও স্বার্থক করতে ইসকন মন্দির সিলেটে সকল ধরণের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।
আজ প্রথমদিন দুপুরে ইসকন মন্দিরে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি থাকবেন জাতীসংঘে বাংলাদেশের সাবেক স্থায়ী প্রতিনিধি ড. একে আব্দুল মোমেন। বিশেষ অতিথি থাকবেন আওয়ামী লীগের মহানগর সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ ও যুগ্ম সম্পাদক বিজিত চৌধুরী। আজ সন্ধ্যা ও রাতে আরতি এবং সাংস্কৃতিক অনুষ্ঠানসহ অন্যান্য অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এছাড়া অন্যান্য দিনের কর্মসূচির মধ্যে নাটক, সেমিনারসহ থাকছে আরতী, হরিনাম সংকীর্ত্তন, মহাপ্রসাদ বিতরণ, কীর্তনখোলা, ভক্তিমূলক সঙ্গীত, ম্যাগাজিন অনুষ্ঠান, শ্রীমদ্ভাগবত প্রবচনসহ নানা আচার অনুষ্ঠান। আগামী ২২ জুলাই ফিরতি রথযাত্রার মধ্যদিয়ে শেষ হবে ৯ দিনের রথযাত্রা উৎসব। বিজ্ঞপ্তি