হত্যা মামলায় ৮ জনের যাবজ্জীবন

স্টাফ রিপোর্টার :
শহরতলীর জৈনকারকান্দিতে ফয়জুর রহমান হত্যা মামলায় ৮ আসামীকে যাবজ্জীবন কারাদন্ড ও একজনকে বেকসুর খালাস দিয়েছেন আদালত। মঙ্গলবার বিকেলে সিলেট মহানগর দায়রা জজ আদালতের বিচারক মফিজুর রহমান ভুইঁয়া এই রায় প্রদান করেন।
যাবজ্জীবন দন্ডপ্রাপ্ত আসামিরা হচ্ছে- সদর উপজেলার জৈনকারকান্দি গ্রামের ইরশাদ আলী, তেরা মিয়া, বাবুল মিয়া, কামাল আহমদ, দুলাল আহমদ, নন্দিরগাঁওয়ের বিলাল মিয়া, পার্শ্ববর্তী জালালাবাদ ইউনিয়নের টেকারবাড়ি গ্রামের সমছু মিয়া ও ওসমানীনগরের আকবর আলী এবং খালাসপ্রাপ্ত ফুলবানু।
আদালতের পিপি এডভাকেট মফুর আলী জানান, দন্ডপ্রাপ্তদের মধ্যে বাবুল ও বিলাল পলাতক। এছাড়া আদালত ফুলবানু নামের এক আসামিকে খালাস দিয়েছেন।
আদালত সূত্রে জানা যায়, ২০১১ সালের ৬ সেপ্টেম্বর রাতে পূর্ব বিরোধের জেরে জৈনকারকান্দি গ্রামের ফয়জুর রহমানকে হত্যা করে লাশ রশিতে ঝুলিয়ে রাখা হয়। এ ঘটনায় তার স্ত্রী হাফসা বেগম বাদী হয়ে আসামীদের বিরুদ্ধে জালালাবাদ থানায় হত্যা মামলা দায়ের করেন। দীর্ঘ তদন্ত শেষে ২০১১ সালের ১৩ ডিসেম্বর মামলার তদন্ত কর্মকর্তা জালালাবাদ থানার তৎকালীন এসআই এনামুল হক চৌধুরী আদালতে অভিযোগপত্র দাখিল করেন। দীর্ঘ বিচারকার্যে আদালত ২৬ সাক্ষীর মধ্যে ২২ জনের সাক্ষ্য গ্রহণ শেষে গতকাল মঙ্গলবার উল্লেখিত রায় ঘোষণা করেন।