সোনা মসজিদ থেকে তামাবিলে সমকাল সুহৃদের মাদক ও বাল্যবিয়ে বিরোধী সাইকেল যাত্রা

কে.এম.লিমন গোয়াইনঘাট থেকে :
‘মাদককে না বলুন, বাল্যবিয়ে রুখে দিন’- শ্লোগানে বগুড়ার সমকালের চার সুহৃদের বাইসাইকেল যাত্রা সোনা মসজিদ থেকে শুরু করে সিলেটের তামাবিলে গিয়ে সম্পন্ন হয়েছে। শুক্রবার দুপুরে সমকাল সুহৃদ সমাবেশ বগুড়ার সভাপতি মুনশী তারিকুল আলম ডলারের নেতৃত্বে তারা সিলেটের তামাবিল স্থল বন্দরে এসে পৌঁছেন।
এ সময় সিলেটের ১০ জন সমকাল সুহৃদ উপস্থিত ছিলেন।
সাইকেল যাত্রায় অংশ নেওয়া সহৃদরা জানিয়েছেন, পাঁচ বিভাগের ১২ জেলার অন্তত সাড়ে ৮শ’ কিলোমিটার পথ অতিক্রম করে শুক্রবার দুপুরে দলটি গোয়াইনঘাট উপজেলার তামাবিল স্থল বন্দরে এসেছে।
এর আগে তারা সুনামগঞ্জের পৌর শহরের সরকারি জুবিলী উচ্চ বিদ্যালয়ে এক ছাত্র সমাবেশে যোগ দেন।
তারা গত ১৯ জুন চাঁপাই নবাবগঞ্জের সোনা মসজিদ স্থলবন্দর থেকে সিলেটের তামাবিল স্থল বন্দরের উদ্দেশ্যে মাদক ও বাল্যবিয়ে বিরোধী এ বাইসাইকেল যাত্রা শুরু করেন।
শুক্রবার অভিযাত্রী দলটিকে তামাবিল স্থল বন্দরে স্বাগত জানান গোয়াইনঘাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও সমকালের গোয়াইনঘাট প্রতিনিধি জাকির হোসেন, যুগ্ম সম্পাদক করিম মাহমুদ লিমন, সুহৃদ সমাবেশ সিলেট জেলা শাখার সভাপতি সুব্রত বসু, শিক্ষক আসাব উদ্দিন, সাংবাদিক শাহ আলম, মিনহাজ মির্জা, ব্যবসায়ী শহীদুল ইসলাম, আব্দুল মান্নান, সমকাল সুহৃদ সিলেট জেলা শাখার সিনিয়র সহ সভাপতি সুজিত দাস, সহ সভাপতি হেনা মমো, সাংগঠনিক সম্পাদক সজীব চৌধুরী, অর্থ সম্পাদক পঙ্কজ কান্তি রায়, সমাজ কল্যাণ সম্পাদক উৎপল দাশ, প্রচার ও প্রকাশনা সম্পাদক সাবের হোসেন রানা, দপ্তর সম্পাদক সাব্বির আহমেদ, সদস্য লতিফুর রহমান উজ্জল ও সালমা আক্তার মীম প্রমুখ।
বাইসাইকেল যাত্রায় মুনশী তারিকুল আলম ডলারের সঙ্গে রয়েছেন বগুড়ার অন্য তিন সুহৃদ আবদুল কারিম, আবুল খায়ের ও কাওছার রহমান কানন।