শাবির আবাসিক হলগুলোতে ওয়াইফাই সংযোগের কাজ বন্ধ

53

শাবি থেকে সংবাদদাতা :
শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ে সবগুলো আবাসিক হলের ওয়াইফাই সংযোগের কাজ বন্ধ রয়েছে। গত পাঁচ দিন যাবৎ শুধুমাত্র শাহপরান হল ও বঙ্গবন্ধু হলের কাজ বন্ধ থাকলেও বৃহ¯পতিবার বিশ^বিদ্যালয়ের সবগুলো আবাসিক হলে কাজ বন্ধ রয়েছে বলে জানান ক¤িপউটার এন্ড ইনফরমেশন সেন্টারের পরিচালক অধ্যাপক ড. জহিরুল ইসলাম।
জানা যায়, ঈদের ছুটিতে হল বন্ধ থাকাকালীন সময়ে ওয়াইফাইয়ের কাজ শুরু হয় সবগুলো আবাসিক হলে। বন্ধের সময়ে কাজের বেশ অগ্রগতি হলেও ওয়াইফাইয়ের রাউটার লাগানোর কাজ বাকী থাকে। হল খুলার পর কাজ শুরু করতে গেলে ছাত্রলীগের নেতৃবৃন্দ চাঁদা না দিলে কাজ বন্ধ রাখার নির্দেশ দিলে ঠিকাদারী প্রতিষ্ঠান হামিদা ট্রেডার্স কাজ বন্ধ রেখে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানায়।
ক¤িপউটার এন্ড ইনফরমেশন সেন্টারের পরিচালক অধ্যাপক ড. জহিরুল ইসলাম বলেন, রাজনীতির সাথে সংশ্লিষ্ট কিছু ছাত্র চাঁদার দাবিতে ওয়াইফাইয়ের কাজ বন্ধ রেখেছে।
শাহপরান হলের প্রভোস্ট শাহেদুল হোসাইন জানান, হল খুলার পর রাউটার লাগানোর কাজ শুরুকরতে গেলে ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি মো: রুহুল আমীন ও সহ-সভাপতি তারিকুল ইসলাম চাঁদার দাবিতে কাজ বন্ধ রাখার হুমকি দেন বলে আমাকে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ জানান।
উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, ছাত্রলীগের নেতাদের চাঁদা না দেয়ায় আবাসিক হলের কাজ বন্ধ আছে বলে আমি শুনেছি। আমি কথা বলেছি, ছাত্রলীগের ছেলেরা আমাকে বলেছে যে ওরা আর বাধা দিবে না। ঢাকায় জরুরী একটি মিটিংয়ে থাকায় কাজ শুরু হয়েছে কি না জানিনা।
অভিযোগ অস্বীকার করে বিশ^বিদ্যালয় ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি রুহুল আমীন বলেন, আমরা কাউকে কাজ বন্ধ রাখার হুমকি দেইনি। সহ-সভাপতি তরিকুল ইসলামকে ফোন দেয়া হলেও তিনি ফোন রিসিভ করেননি।