জামালগঞ্জে কাজ শেষ হতে না হতেই ব্রীজের এপ্রোচ ধস !

33

নিজাম নুর জামালগঞ্জ থেকে :
সুনামগঞ্জ জেলার জামালগঞ্জ উপজেলার ভীমখালী ইউনিয়নের কারেন্টের বাজার হয়ে লক্ষীপুর যাওয়ার একমাত্র রাস্তা দৌলতা নদীর উপর নির্মিতব্য ব্রীজের এপ্রোচ ধসে গেছে। বৃহস্পতিবার রাতে ধান বোঝাই করা ট্রাক পারাপারে দক্ষিন সাইডের এপ্রোচ টি দেবে যায়। স্থানীয় লোকজন জানিয়েছেন ব্রীজের এপ্রোচে সঠিক ভাবে কাজ না করায় রাস্তাটি দেবে পড়েছে।
এখনও ব্রীজটি উদ্বোধন করা হয়নি!
উদ্বোধনের আগেই ব্রীজের এপ্রোচ দেবে যাওয়ায় যান চলাচল বন্ধ হয়ে পড়েছে। যানবাহন চলাচল না করায় যাত্রীগণ চলাচলে ভোগান্তিতে পড়েছেন।
জানা যায় ২০১৬-১৭ অর্থবছরে হিলিপ প্রকল্পের মাধ্যমে প্রায় ২৪ লাখ টাকা ব্যয়ে উপজেলা প্রকৌশলী অধিদপ্তর ব্রীজটি বাস্তবায়ন করে। চলতি বছরের মে মাসে ব্রীজের কাজ সমাপ্ত করে ঠিকাদারী প্রতিষ্টান মেসার্স শহীদুল ইসলাম। এক মাসের মাথায় এপ্রোচ দেবে যাওয়ায় কাজের মান নিয়ে প্রশ্ন দেখা দিয়েছে অনেকের মধ্যে।
উদ্বোধনের আগেই ব্রীজের এপ্রোচ দেবে যাবার বিষয়ে ঠিকাদার শহিদুল ইসলামের কাছে জানতে চাইলে তিনি বলেন ব্রীজের সাথে এপ্রোচের কাজ ধরা ছিল না। আমি লোকজন চলাচলের সুবিধার্তে অতিরিক্ত এই কাজ করিয়ে ছিলাম।
এ ব্যাপারে উপজেলা সহকারী প্রকৌশলী অনিসুর রহমান বলেন, এপ্রোচের জন্য প্রস্তাবনা পাঠানো হয়েছে। দেবে যাওয়া এপ্রোচের কাজ দ্রুতসময়ের মধ্যেই সম্পন্ন করা হবে।