সিলেট সিটিতে কামরান আওয়ামী লীগের প্রার্থী মনোনীত, নগর জুড়ে আনন্দ মিছিল

26

আসন্ন সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগের চূড়ান্ত মনোনয়ন পেয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় সদস্য ও সিলেট মহানগর সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান। শুক্রবার সন্ধ্যায় গণভবনে আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে দলের স্থানীয় সরকার ও সংসদীয় মনোনয়ন বোর্ডের সভায় বদর উদ্দিন কামরানকে সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে নৌকার প্রার্থী ঘোষণা করা হয়। সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সিলেটসহ তিন সিটিতে আওয়ামী লীগের প্রার্থীদের নাম ঘোষণা করেন।
তাকে মনোনয়ন দেওয়ার খবরে সিলেট নগরীতে বর্ণাঢ্য মোটরশোভাযাত্রা ও আনন্দ মিছিল করেছেন আওয়ামী লীগ ও অঙ্গসহযোগি সংগঠনের নেতাকর্মীরা। শুক্রবার রাত সাড়ে ৭টায় মেয়র পদে কামরানকে নৌকার প্রার্থী হিসেবে চূড়ান্ত মনোনয়নের খবর ছড়িয়ে পড়লে সিলেট নগরীতে উল্লাসে মাঠে নেমে আসেন দলের সর্বস্তরের নেতাকর্মীরা। খন্ড খন্ড মিছিল ও মোটর শোভাযাত্রা নিয়ে তারা নগরীর মাছিমপুরস্থ কামরানের বাসায় জড়ো হন।
গণভবনে স্থানীয় সরকার ও সংসদীয় মনোনয়ন বোর্ডের সভায় সিলেট জেলা ও মহানগর প্রতিনিধি দলের মধ্যে ছিলেন সিলেট জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সুজাত আলী রফিক। তিনি বিষয়টি নিশ্চিত করে জানান, সভায় প্রধানমন্ত্রী ও দলীয় সভাপতি শেখ হাসিনা বলেছেন- সবাইকে মনোনয়ন দেওয়া যাবে না। সংগঠনের স্বার্থে সার্বিক বিষয় বিবেচনা করে দলীয় প্রার্থী মনোনীত করা হয়েছে। দেশের উন্নয়ন এবং দলের স্বার্থে দল মনোনীত প্রার্থীর পক্ষে দলের সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। নৌকার বিজয় নিশ্চিত করতে হবে।
বদর উদ্দিন কামরানকে মনোনয়ন দেওয়ার খবর সিলেটে পৌঁছার পর নগরীর মদীনা মার্কেট, আম্বরখানা, দক্ষিণ সুরমা, উপশহরসহ বিভিন্ন এলাকা থেকে আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা মিছিল বের করেন। মিছিল চৌহাট্টা, জিন্দাবাজার, নাইওরপুল, বন্দরবাজার হয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে নগরীর ছড়ারপারস্থ বদর উদ্দিন কামরানের বাসভবনে গিয়ে মিলিত হয়।
সিলেট মহানগর ছাত্রলীগের সভাপতি আব্দুল বাছিত রুম্মান বলেন, সিলেট সিটি কর্পোরেশনের সাবেক মেয়র, মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন কামরানকে নৌকা প্রতীকের চূড়ান্ত প্রার্থী মনোনয়ন করায় আমরা আনন্দিত। দেশের গুরুত্বপূর্ণ সিটি কর্পোরেশন সিলেট পুনরুদ্ধারে তিনিই শক্তিশালী প্রার্থী। এটি শেখ হাসিনার বিচক্ষণ সিদ্ধান্ত। আমরা মনে করি আগামী নির্বাচনে সিলেটে নৌকার বিজয় নিশ্চিত হবে।
মিছিলে সিলেট সদর উপজেলার জালালাবাদ থানা আওয়ামী লীগের সভাপতি উস্তার আলী, ১৫নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রুহুল মালিক সুটন, ৮নং ওয়ার্ড আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক লিটন পাল, মহানগর যুবলী নেতা মেহেদী কাবুল, মহানগর স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক গোলাম হাছান চৌধুরী সাজেদ, ২৩নং ওয়ার্ড যুবলীগের সভাপতি আবুল ফজল নূর আলী, মহানগর ছাত্রলীগ নেতা আলী হোসেন, কেন্দ্রীয় তাঁতী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক বাদশা গাজী, মহানগর ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক এমএইচ ইলিয়াছ দিনার, যুব নেতা ফয়জুন নূর জাকি প্রমুখ মিছিলে উপস্থিত ছিলেন।
এদিকে আসন্ন সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগের নৌকা প্রতীকের জন্য মনোনীত করায় মহান আল্লাহর প্রতি শুকরিয়া আদায়ের পাশাপাশি দলীয় সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা, দলের নীতিনির্ধারক, জাতীয় ও স্থানীয় নেতা ও দলের সর্বস্তরের নেতাকর্মীর প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন বদর উদ্দিন আহমদ কামরান। একই সাথে তিনি সর্বস্তরের নাগরিকদের দোয়া ও সহযোগিতা কামনা করেছেন।
বদর উদ্দিন কামরান বলেন, বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে নগরবাসীর সেবা করার উদ্দেশ্যে আগামী নির্বাচনে দলীয় প্রার্থী হিসেবে মূল্যায়ন করেছেন। এ জন্য আমি তাঁর প্রতি বিশেষভাবে কৃতজ্ঞ।
তিনি বলেন, আসন্ন সিটি নির্বাচনে দেশের চলমান উন্নয়ন, অগ্রযাত্রা ও পূণ্যভূমি সিলেট মহানগরীকে আদর্শ ও মডেল নগরী গড়ে তোলার লক্ষ্যে নগরবাসীর পূর্ণ সমর্থন, দোয়া ও সহযোগিতা কামনা করছি। আমার আশা করি, আমার প্রাণপ্রিয় সংগঠন বাংলাদেশ আওয়ামী লীগ, মহিলা লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, শ্রমিক লীগ ও ছাত্রলীগসহ সকল অঙ্গসহযোগি সংগঠনের সর্বস্তরের নেতাকর্মী অতীতে যেমন আমার পাশে ছিল আগামী দিনেও ঐক্যবদ্ধভাবে সিলেটে নৌকা প্রতীকের বিজয় নিশ্চিত করবেন। বিজ্ঞপ্তি