বিভিন্ন মহলের ঈদ শুভেচ্ছা

মহানগর বিএনপি : একমাস সিয়াম সাধনার পর মুসলিম উম্মাহর প্রধান ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে সিলেট নগরীর সর্বস্তরের জনতাকে ঈদ শুভেচ্ছা ঈদ মোবারক জানিয়েছেন সিলেট মহানগর বিএনপি নেতৃবৃন্দ।
বৃহস্পতিবার এক শুভেচ্ছা বার্তায় সিলেট মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আজমল বখত্ চৌধুরী সাদেক সিলেট মহানগরবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়ে বলেন, আশুদ্ধির মাস মাহে রমজানের পর পবিত্র ঈদুল ফিতর মুসলিম উম্মাহর প্রধান ধর্মীয় উৎসব। সমাজের অসহায় হতদরিদ্র মানুষের সহযোগিতায় বিত্তবানদের হাত প্রসারিত করার মাধ্যমে ঈদ আনন্দে সবাইকে শামিল করা সম্ভব। আমরা এবছর এমন এক সময়ে ঈদ উদযাপন করতে যাচ্ছি যে সময়ে আমাদের প্রাণপ্রিয় নেতা গণতন্ত্রের মা দেশনেত্রী বেগম খালেদা জিয়া কারাগারের অন্ধকার প্রকোষ্ঠে বন্দী আছেন। দেশের সর্বত্র বিচারের বানী আজ নিভৃতে কাদছে। আমরা আশা করছি অবৈধ সরকার রমজান থেকে সংযমের শিক্ষা নিয়ে আমাদের নেত্রীকে অচিরেই মুক্তি দিবে। ঈদুল ফিতরের প্রত্যয় হলো সকল ভেদাভেদ ভুলে সবাই পর¯পরের আপন থেকে আরো আপন হয়ে যাওয়া। এর মাধ্যমে সামাজিক ও ভ্রাতৃত্বভোধের বন্ধন অটুট ও সুদৃঢ় হয়। ঈদুল ফিতরের এই ধারা শুধু ঈদ নয় বছরের প্রতিটি দিনেই অব্যাহত রাখতে হবে। পবিত্র ঈদ-উল-ফিতর বয়ে আনুক জাতি-ধর্ম নির্বিশেষে আমাদের মধ্যে অনাবিল আনন্দ, সুখ, শান্তি, সৌহার্দ্য ও ভ্রাতৃত্বের নব বার্তা। সবাইকে ঈদুল ফিতরের শুভেচ্ছা ঈদ মোবারক।
মহানগর জামায়াত : মুসলিম উম্মাহর প্রধান ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে সিলেটবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন সিলেট মহানগর জামায়াত নেতৃবৃন্দ।
বৃহস্পতিবার এক শুভেচ্ছা বার্র্তায় জামায়াতের কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও সিলেট মহানগরী আমীর এডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের, নায়েবে আমীর হাফিজ আব্দুল হাই হারুন ও মো: ফখরুল ইসলাম এবং সেক্রেটারী মাওলানা সোহেল আহমদ সিলেটবাসীকে শুভেচ্ছা জানিয়ে বলেন, এক মাস সিয়াম সাধনা শেষে খুশির সওগাত নিয়ে পবিত্র ঈদুল ফিতর আমাদের দ্বারে সমাগত। ঈদুল ফিতর হলো একমাস সিয়াম সাধনার সমাপনী অনুষ্ঠান। এ পবিত্র রমযান মাসেই আল্লাহ মানবজাতির হেদায়াতের জন্য পবিত্র কুরআন নাযিল করেছেন। রমযানের দাবি হলো দেশে একটি তাকওয়াভিত্তিক ইসলামী সমাজ কায়েম করা। রাসূল (সা.) এবং খোলাফায়ে রাশেদীনের প্রতিষ্ঠিত রাষ্ট্রীয় ব্যবস্থার আদলে একটি ইসলামী কল্যাণ রাষ্ট্র প্রতিষ্ঠিত হলেই মানুষ সেখানে সত্যিকারভাবে ঈদের আনন্দ উপভোগ করতে সক্ষম হবে।
তারা বলেন, দেশবাসী এমনি এক সময়ে ঈদুল ফিতর উদযাপন করতে যাচ্ছে যখন সারাবিশ্বে অশান্তি বিরাজ করছে। বিশ্বের বিভিন্ন দেশে চলছে মুসলমানদের উপর হামলা জুলুম। আমাদের দেশের জনগণ গ্যাস, বিদ্যুৎ, পানি সংকট, আইন-শৃঙ্খলা পরিস্থিতির চরম অবনতি এবং দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কারণে চরম দুর্ভোগের মধ্যে কালাতিপাত করছে। সরকারের সীমাহিন জুলুম নিপীড়নে দেশে এক শ্বাসরুদ্ধকর পরিস্থিতি বিরাজ করছে। এই অবস্থায় পরিপূর্ণ আনন্দের সাথে ঈদুল ফিতর উদযাপন করা কারো পক্ষে সম্ভব নয়। একমাত্র ইসলামী আদর্শ অনুসরণের মাধ্যমেই জুলুম-নির্যাতনের অবসান ঘটিয়ে বাংলাদেশসহ সারাবিশ্বে শান্তি প্রতিষ্ঠা করা সম্ভব। তাই ইসলামী সমাজ কায়েমের জন্য প্রচেষ্টা চালানো আমাদের সকলের কর্তব্য। পবিত্র ঈদুল ফিতরে সকলের মাঝে ছড়িয়ে পড়–ক অনাবিল সুখ আর আনন্দ। সিলেটবাসী সহ সবাইকে ঈদুল ফিতরের শুভেচ্ছা ঈদ মোবারক।
ড. মো: এনামুল হক চৌধুরী : পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে সিলেট তথা দেশবাসীকে শুভেচ্ছা ঈদ মোবারক জানিয়েছেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ড. মো: এনামুল হক চৌধুরী।
এক শুভেচ্ছা বার্তায় তিনি বলেন- দীর্ঘ মাস এক সিয়াম সাধনার পর মুসলিম উম্মাহর দরজায় কড়া নাড়ছে মুসলমানদের প্রধান ধর্মীয় উৎসব ঈদুল ফিতর। এক মাস আত্মশুদ্ধির অর্জনের মাধ্যমে জীবনের বাকি সময় গুলো কুরআন সুন্নাহর আলোকে চলার শিক্ষা দেয় মাহে রমজান। এমন সময় আমরা ঈদ করতে যাচ্ছি তখন বাংলাদেশের সর্ব বৃহৎ রাজনৈতিক দল বিএনপির চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়া অন্ধকার কারাু প্রকোষ্ঠে বন্দী আছেন। এমতাবস্থায় দেশের কোটি কোটি গণতন্ত্রমনা মানুষের ঈদের আনন্দ বহুলাংশে ম্লান হতে যাচ্ছে। আমি আশা করবি রমজান থেকে শিক্ষা নিয়ে ক্ষমতাসীন সরকার গণতন্ত্রের মা দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে দ্রুততম সময়ের মধ্যে মুক্তি দিবে।
আসুন হিংসা বিভেদ ভুলে আমাদের আশে পাশে থাকা দরিদ্র অসহায় মানুষদের সাথে আনন্দ ভাগাভাগি করি। মানবতার শিক্ষায় বলীয়ান হয়ে ভ্রাতৃত্ববোধের বন্ধনকে সুসংহত করি। সবাইকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা ঈদ মোবারক।
প্যানেল মেয়র কয়েস লোদী : পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে সিলেট মহানগরবাসীকে আন্তরিক শুভেচ্ছা ঈদ মোবারক জানিয়েছেন সিলেট সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র ও সিলেট মহানগর বিএনপির সহ-সভাপতি রেজাউল হাসান কয়েস লোদী।
বৃহস্পতিবার এক শুভেচ্ছা বার্তায় তিনি বলেন, আত্মশুদ্ধির মহিমায় ভাস্বর পবিত্র ঈদুল ফিতর মহান আল্লাহর প্রতি অপরিসীম আনুগত্যের অনুপম নিদর্শন। এক মাস সিয়াম সাধনার মাধ্যমে নিজেকে একজন পরিপূর্ণ মুত্তাকি হিসেবে গড়ে তোলার মিশন শেষে পবিত্র ঈদুল ফিতর মুসলমানদের মহামিলনের উৎসব স্বরুপ। এবারের পবিত্র ঈদুল ফিতরে জাতির জন্য দুঃখের বিষয় সত্তরোর্ধ বয়স্ক তিন বারের সাবেক সফল প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার কারাগারে ঈদ উদযাপন। রমজান থেকে আত্মশুদ্ধির শিক্ষা নিয়ে শীঘ্রই সরকার দেশনেত্রীকে মুক্তি দিবে বলে আমার বিশ্বাস। ঈদুল ফিতরের সৌহার্দ্র সম্প্রীতি ও ভ্রাতৃত্ববোধের মাধ্যমে একটি শান্তিপূর্ণ ও সহনশীল নগরী বিনির্মাণে ধৈর্য ও সহনশীলতা অপরিহার্য। পবিত্র ঈদুল ফিতরের মহান আদর্শ ও শিক্ষাকে আমাদের চিন্তা ও কর্মে প্রতিফলিত করার মাধ্যমে দেশ, জাতি ও রাষ্ট্রের সর্বোত্তম কল্যান সাধিত হবে। সবাইকে ঈদুল ফিতরের শুভেচ্ছা ঈদ মোবারক।
জেলা বিএনপি : সিলেটসহ দেশবাসীকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা ঈদ মোবারক জানিয়েছেন সিলেট জেলা বিএনপি নেতৃবৃন্দ।
এক শুভেচ্ছা বার্তায় জেলা বিএনপির সভাপতি আবুল কাহের চৌধুরী শামীম ও সাধারণ সম্পাদক আলী আহমদ বলেন- দীর্ঘ এক মাস সিয়াম সাধনার পর আসছে পবিত্র ঈদুল ফিতর। মাহে রমজান মানুষকে আত্মশুদ্ধির শিক্ষা দিয়ে থাকে। পবিত্র ঈদুল ফিতরের এই দিনে কারাগারে বন্দি রয়েছেন তিন বারের সাবেক সফল প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়া। যার ফলে জাতীয়তাবাদী শক্তির পরিবারে নেই ঈদের আমেজ। তবুও ঈদ মানে আনন্দ, ঈদ মানে খুশী। পবিত্র ঈদুল ফিতর সবার মনে অনাবিল সুখ আর আনন্দে ভরে তুলুক এই প্রত্যাশা করছি। ঈদুল ফিতর থেকে শিক্ষা নিয়ে রাজনৈতিক প্রতিপক্ষকে দমনের হিংসাত্মক রাজনীতি পরিহারের জন্য ক্ষমতাসীনদের প্রতি আহ্বান জানান নেতৃবৃন্দ।
বদর উদ্দিন আহমদ কামরান : বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য ও সিলেট মহানগর আওয়ামীলীগের সভাপতি এবং সিলেট সিটি কর্পোরেশনের সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে সম্মানিত নাগরিকবৃন্দকে ঈদ মোবারক ও শুভেচ্ছা জানিয়েছেন।
বৃহস্পতিবার গণমাধ্যমে পাঠানো এক শুভেচ্ছা বার্তায় তিনি বলেন, দীর্ঘ এক মাস সিয়াম সাধনার পর উচ্ছ্বাস, উদ্ভাস, আনন্দ, খুশি আর ভালবাসার সমারোহ নিয়ে আমাদের মাঝে সমাগত হয় পবিত্র ঈদুল ফিতর। ঈদ সব শ্রেণী পেশার মানুষের মধ্যে গড়ে তুলে সম্প্রীতি ও সৌহার্দ্য ও ঐক্যের বন্ধন।
তিনি সাম্প্রদায়িক সম্প্রীতির লীলাভূমি সিলেট সম্প্রীতির বন্ধনে আবদ্ধ হয়ে পবিত্র ঈদুল ফিতরের শিক্ষাকে ধারণ করে সমাজ গঠনে সকলকে এগিয়ে আসার আহ্বান জানান। সে সাথে তিনি দেশ ও জাতির সুখ, শান্তি ও সমৃদ্ধির জন্য মহান আল্লাহর রহমত কামনা করেন। বিজ্ঞপ্তি