খালেদা জিয়াকে বঙ্গবন্ধু মেডিকেলে নেওয়া হবে -আইজি প্রিজন

কাজিরবাজার ডেস্ক :
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষার জন্য মঙ্গলবার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে নেওয়া হবে বলে জানিয়েছে কারা কর্তৃপক্ষ।
কারা মহাপরিদর্শক (আইজি প্রিজন্স) সৈয়দ ইফতেখার উদ্দিন জানিয়েছেন, বিএনপির দাবি অনুযায়ী তাকে ইউনাইটেড হাসপাতালে নেওয়ার কোনো সুযোগ এই মূহূর্তে কারাবিধি অনুযায়ী নেই। সোমবার দুপুরে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।
এ সময় কারা মহাপরিদর্শক আরো বলেন, আমরা উনাকে আগামীকাল (আজ) সকালে বিএসএমএমইউতে নিয়ে যাব। বিএসএমএমইউ তৈরি রাখতে বলেছি। তবে উনি যদি রাজি থাকেন। উনার রাজি হওয়ার একটা বিষয় আছে। জেল কোড অনুযায়ী সরকারি অর্থ খরচ করে বেসরকারি হাসপাতালে চিকিৎসার সুযোগ নেই।
তবে সরকার চাইলে বেসরকারি হাসপাতালে কারও চিকিৎসায় অনুমোদন দিতে পারে বলে জানান তিনি। এক্ষেত্রে চিকিৎসা ব্যয় কে বহন করবে, কীভাবে করবে, তার ফয়সালা করতে হবে বলে তিনি জানান।
এরআগে গত শনিবার খালেদা জিয়াকে কারাগারে দেখতে গিয়ে ‘মাইল্ড স্ট্রোক’ হয়েছে বলে ধারণা করেছিলেন তার ব্যক্তিগত চিকিৎসকরা। তারা জানান, গত ৫ জুন তিনি হঠাৎ করে পড়ে গিয়েছিলেন। তিনি ওই সময়টার কথা বলতে পারছেন না। তার একটি মাইল্ড স্ট্রোক হয়েছে বলে আমরা ধারণা করছি। বর্তমানে উনার কথায় কিছুটা জড়তা আছে, তবে কমিউনিকেশন করতে পারছেন।
তবে স্ট্রোকের বিষয়টি নিশ্চিত হতে আরও পরীক্ষা-নিরীক্ষার জন্য খালেদা জিয়াকে কারাগারের বাইরে বিশেষায়িত একটি হাসপাতালে ভর্তি করতে সুপারিশ করেছেন তার ব্যক্তিগত চিকিৎসকরা।
গত ৮ ফেব্রুয়ারি থেকে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় পাঁচ বছরের সাজার রায়ের পর থেকেই খালেদা জিয়া পুরোনো ঢাকার কারাগারে রয়েছেন।