রমজানের শিক্ষা কাজে লাগিয়ে নিজেকে মুত্তাকি হিসেবে গড়ে তুলতে হবে —এডভোকেট জুবায়ের

134

সিলেট জেলা বারের বিশিষ্ট আইনজীবি ও আসন্ন সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনের সম্ভাব্য মেয়র পদপ্রার্থী এডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের বলেছেন- মাহে রমজান হচ্ছে মুসলিম উম্মাহর জীবনের শ্রেষ্ঠ মাস। এই মাসে নিজেকে একজন পরিপূর্ণ মুত্তাকি হিসেবে গড়ে তুলতে হবে। জীবনের সকল ক্ষেত্রে জবাবদিহিতার সুমহান শিক্ষা দেয় পবিত্র মাহে রমজান। এই মাসে রয়েছে হাজার বছরের শ্রেষ্ঠ রাত্রি পবিত্র লাইলাতুল ক্বদর। কুরআন নাযিলের মাস মাহে রমজানে মহাগ্রন্থ আল কুরআন নাযিল হয়েছে। তাই কুরআনের সমাজ বিনির্মাণের প্রশিক্ষণ পবিত্র রমজান মাসে নিতে হবে।
তিনি গতকাল বাংলাদেশ ফার্মাসিউটিক্যাল সোসাইটি সিলেট আয়োজিত ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন। সোসাইটির সভাপতি মোঃ ফখরুল ইসলামের সভাপতিত্বে ও সেক্রেটারী মোঃ আরিফুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠিত মাহফিলে মাহে রমজানের তাৎপর্য শীর্ষক আলোচনা পেশ করেন বিশিষ্ট ইসলামী চিন্তাবিত হযরত মাওলানা মাহমুদুর রহমান দিলাওয়ার।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন- বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ প্রফেসর ড. মোঃ আব্দুল আহাদ, বিশিষ্ট চিকিৎসক ডাঃ হোসাইন আহমদ।
নেতৃবৃন্দ বলেন- মানবতার মুক্তি সনদ মহাগ্রন্থ আল কুরআন নাযিল হয়েছে পবিত্র রমজান মাসে। ইনসাফ ভিত্তিক সমাজ বিনির্মানের জন্য নৈতিকতা সম্পন্ন আদর্শবান সুনাগরিক গড়ে তোলার জন্য মাহে রমজান হচ্ছে প্রশিক্ষণের মাস। রমজান মাসে আত্মশুদ্ধি অর্জনের মাধ্যমে ইহকালিন সাফল্য ও পরকালিন মুক্তি নিশ্চিত করতে হবে। আল্লাহ সবাইকে মাহে রমজানের শিক্ষাকে কাজে লাগিয়ে জীবনের সকল ক্ষেত্রে তার বাস্তবায়ন করার তৌফিক দিন। বিজ্ঞপ্তি